• রুপালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

    নিজস্ব প্রতিবেদক | ০৪ জানুয়ারি ২০২২ | ৭:৫২ অপরাহ্ণ

    রুপালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
    apps

    রুপালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিনসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    যেকোন দিন আসামীদের বিরুদ্ধে ফৌজদারি দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট দাখিল করা হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    বাংলাদেশ রেলওয়ের ১১৭ শতাংশ জমি বন্ধকী দলিলের মাধ্যমে ৯০ কোটি ৬৩ লাখ টাকা জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

    মঙ্গলবার (৪ জানুয়ারি) দুদকের জনংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন । তিনি আরো জানান, মামলাটি তদন্ত করেন দুদকের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম। তার তদন্তে বেরিয়ে এসেছে আসামীরা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্য করে পরস্পর সহযোগিতায় বাংলাদেশ রেলওয়ের ১১৭ শতাংশ জমি বন্ধকী দলিলের মাধ্যমে রূপালী ব্যাংকের মেয়াদী প্রকল্প ঋণ অনুমোদন করেন। দুই দফায় মঞ্জুরীকৃত (৭৬+২০)= ৯৬ কোটি টাকার মধ্যে ছাড়কৃত ৯৪ কোটি ১৫ লাখ ৯৫ হাজার ৮৮৭ টাকার মধ্যে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আরোপিত সুদ ৯০ কোটি ৬৩ লাখ টাকা অনুমোদন, বিতরণ ও উত্তোলন করে আত্মসাৎ করেন।


    দুদকের মামলায় চার্জশিটভুক্ত ৯ আসামীর মধ্যে রয়েছে; ১) রূপালী ব্যাংক লি: প্রধান কার্যালয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন, ২) রুপালী ব্যাংকের সাবেক উপ ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. নেয়ামত উল্লাহ, ৩) রুপালী ব্যাংকের সাবেক শাখা প্রধান মো. সিরাজ উদ্দিন, ৪) রুপালী ব্যাংক সাবেক প্রিন্সিপাল অফিসার মো.কামাল উদ্দিন, ৫) সাবেক ডিজিএম সৈয়দ আবুল মনসুর, ৬) সাবেক প্রিন্সিপাল অফিসার আবু নাছের মো. রিয়াজুল হক, ৭) সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান , ৮) এইচ আর স্পিনিং মিলস (প্রা.) লি. এর চেয়ারম্যান শাহিন রহমান এবং ৯) এইচআর স্পিনিং মিলস (প্রা.) লি. এর পরিচালক মো. মাসুদুর রহমান।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৪ জানুয়ারি ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি