• লংকানদের বাঁচার লড়াই

    বিবিএনিউজ.নেট | ২৮ জুন ২০১৯ | ২:২৬ অপরাহ্ণ

    লংকানদের বাঁচার লড়াই
    apps

    শেষ ভাগে এসে বিশ্বকাপ তার রূপ বদলে ফেলেছে। বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে শ্রীলংকার জয় একাধিক দলের সামনে খুলে দিয়েছে সেমিফাইনালের দরজা। যে লড়াইয়ে খোদ শ্রীলংকা ছাড়াও আছে বাংলাদেশ ও পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের হার এবং নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের জয় রোমাঞ্চ বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। এমন অবস্থায় এ দলগুলোর যে কারো সুযোগ আছে সেমিফাইনালে যাওয়ার। যদিও নিজেদের জয়ের পাশাপাশি অন্য দলগুলোর ফলের ওপরও নির্ভর করছে অনেক কিছু। এ রকম সমীকরণ মাথায় রেখে আজ ডারহামে শ্রীলংকার প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় মুখোমুখি হবে এ দুই দল।

    তবে পয়েন্ট টেবিলের অবস্থা যেমনই হোক, শ্রীলংকার লক্ষ্য থাকবে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নিজেদের পথটা প্রশস্ত করে রাখা। দুই দলের মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানটা অবশ্য শ্রীলংকার জন্য কিছুটা অস্বস্তিকর। ৭৬ ম্যাচে মুখোমুখি হয়ে ৪৩টিতেই জিতেছে দক্ষিণ আফ্রিকা, ৩১টিতে শ্রীলংকা। অবশ্য ক্রিকেটে পরিসংখ্যান নয়, নির্দিষ্ট দিনে যারা ভালো খেলবে, তারাই জিততে পারবে।

    Progoti-Insurance-AAA.jpg

    এবারের বিশ্বকাপের আগে শ্রীলংকাকে অবশ্য সবাই হিসাবের বাইরে রেখেছিল। সাম্প্রতিক পারফরম্যান্স একেবারে ভালো ছিল না। এ দলের বিশ্বকাপ অভিযানের শুরুটাও ভালো হয়নি। শুরুতেই নিউজিল্যান্ডের সঙ্গে হার। তবে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে পাওয়া দুই পয়েন্ট এখন শাপে বর হয়েছে লংকানদের জন্য। আর সঙ্গে যুক্ত হয়েছে ফেভারিট ইংল্যান্ডের বিপক্ষে ‘আউট অব দ্য বক্স’ জয়। এ জয়ই এখন লংকান ক্রিকেট দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। কোচ চন্ডিকা হাথুরুসিংহেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। অবশ্য এজন্য ব্যাটিংয়ে উন্নতি করার কথাও বলেছেন তিনি।

    দক্ষিণ আফ্রিকা নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম বাজে বিশ্বকাপটাই যেন পার করছে এবার। একের পর এক হারে বিপর্যস্ত অবস্থায় আছে। বিশ্বকাপের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়েই ঘুরে দাঁড়াতে চাইবে তারা। কিন্তু তার আগে হাতে থাকা বাকি ম্যাচগুলো জিতে পয়েন্ট টেবিলের চেহারাটা একটু ভদ্রস্থ করতে চাইবে তারা। তাই জয়ের প্রত্যাশা নিয়ে মাঠে নামবে তারাও।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:২৬ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ছোটপর্দায় আজকের খেলা

    ০৪ জানুয়ারি ২০১৯

    ছিটকে পড়লেন হার্দিক পান্ডিয়া

    ২১ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি