• শিরোনাম

    লভ্যাংশ ঘোষণা করেছে ৪ কোম্পানি

    নিজস্ব প্রতিবেদক | ২৭ এপ্রিল ২০২১ | ১০:২১ অপরাহ্ণ

    লভ্যাংশ ঘোষণা করেছে ৪ কোম্পানি
    Spread the love
    • Yum

    পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এগুলো হলো- ইসলামী ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, ম্যারিকো (বাংলাদেশ) লিমিটেড এবং এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

    ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।
    সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইসলামী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২ টাকা ৯৮ পয়সা, যা গত বছরের একই সময়ে ৩ টাকা ৪০ পয়সা ছিল।
    অন্যদিকে আলোচিত বছরে এককভাবে ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২ টাকা ৮১ পয়সা, যা গত বছরের একই সময়ে ৩ টাকা ৩১ পয়সা ছিল।
    গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমন্বিতভাবে ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৮ টাকা ৮৯ পয়সা।
    ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৭ জুন সকাল সাড়ে ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ মে।

    Progoti-Insurance-AAA.jpg

    ম্যারিকো বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি ৩১ মার্চ, ২০২১ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদে জন্য ২০০ শতাংশ চূড়ান্ত নগত ঘোষণা করেছে। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর ওই লভ্যাংশ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়।
    এর আগে কোম্পানিটি সর্বশেষ বছরের জন্য দুই দফায় ২০০ শতাংশ করে মোট ৪০০ শতাংশ এবং এক দফা ৩০০ শতাংশসহ মোট ৭০০ শতাংশ অন্তর্র্বতী লভ্যাংশ দিয়েছিল। এই লভ্যাংশ ইতোমধ্যে শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করা হয়েছে।
    আর্থিক প্রতিবেদন অনুসারে, সর্বশেষ হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৮ টাকা ৮৯ পয়সা।
    ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৬ জুলাই ম্যারিকো বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৭ মে।

    এবি ব্যাংক বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।
    সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৫০ পয়সা, যা গত বছরের একই সময়ে ১৫ পয়সা ছিল।
    অন্যদিকে আলোচিত বছরে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ৪৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ২১ পয়সা ছিল।
    গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩২ টাকা ২৬ পয়সা।
    ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১০ জুন, বৃহস্পতিবার বিকাল ৪টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ মে।


    এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।
    আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৭ পয়সা।
    গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০ টাকা ৬৩ পয়সা।
    ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ৮ জুলাই সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ মে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:২১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ এপ্রিল ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি