• লভ্যাংশ ছাড়াই শেষ হলো প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের এজিএম

    বিবিএ নিউজ.নেট | ২৩ আগস্ট ২০২১ | ৩:০৪ অপরাহ্ণ

    লভ্যাংশ ছাড়াই শেষ হলো প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের এজিএম
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ২১তম বার্ষিক সাধারণ সভা আজ সোমবার বেলা ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মোহাম্মদ আক্তার।

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা করেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় সমাপ্ত বছরে প্রাইম ইসলামী লাইফের গ্রস প্রিমিয়াম আয় ৭৬ কোটি ৭৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৪৪১ কোটি ১৫ লাখ টাকা হয়েছে। ২০১৯ সালে ছিল ৩৬৪ কোটি ৪০ লাখ টাকা। এছাড়া প্রথমবর্ষ প্রিমিয়াম ৪২ কোটি ২৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে প্রায় ১৫৬ কোটি ৩৬ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ১১৪ কোটি ১২ লাখ টাকা এবং নবায়ন প্রিমিয়াম ৫ কোটি ৫৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২৫৩ কোটি ৭ লাখ টাকা হয়েছে, যা ২০১৯ সালে ছিল ২৪৭ কোটি ৫৩ লাখ টাকা। গ্রুপ এবং স্বাস্থ্য বীমা প্রিমিয়াম ২ কোটি ২৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ৫ কোটি টাকা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ২ কোটি ৭৫ লাখ টাকা।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড ৪৫ কোটি ২৫ লাখ টাকা কমে ৮৩৬ কোটি ৭৭ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ৮৮২ কোটি ২ লাখ টাকা এবং মোট সম্পদ ৫১ কোটি ৫৬ লাখ টাকা কমে হয়েছে ৯২৬ কোটি ৩৪ লাখ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ৯৭৭ কোটি ৯০ লাখ টাকা। বিনিয়োগের পরিমাণ ৭ কোটি ২৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৮৫ কোটি ২৬ লাখ টাকা। যা ২০১৯ সালে ছিল ৩৭৭ কোটি ৯৮ লাখ টাকা। তবে দাবি পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা বেড়েছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ২৭৮ কোটি ২৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ২২৩ কোটি ১৫ লাখ টাকা। কোম্পানির লাইফ ফান্ড ও সম্পদ কমে যাওয়ায় এ বছর প্রাইম ইসলামী লাইফ শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ প্রদান করেনি।

    বার্ষিক সাধারণ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মো. ফায়জুল করিম, মো. আরিফ হোসেন ও মো. নাসির বিন জালাল স্বতন্ত্র পরিচালক মো. আব্দুল কুদ্দুস ও মোহাম্মদ তৌহিদুর রহমানসহ কোম্পানীর প্রধান নির্বাহী কর্মকর্তা মো আপেল মাহমুদ প্রমুখ। শেয়ারহোল্ডারবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে তাদের বিভিন্ন প্রশ্নের জবাব ও সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব এম নুরুল আলম, এফসিএস।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:০৪ অপরাহ্ণ | সোমবার, ২৩ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি