• লাইফ ইন্স্যুরেন্স পর্ষদের সঙ্গে সিরিজ বৈঠকের উদ্যোগ আইডিআরএ’র

    নাসির আহমাদ রাসেল | ২২ নভেম্বর ২০২২ | ৩:৪১ অপরাহ্ণ

    লাইফ ইন্স্যুরেন্স পর্ষদের সঙ্গে সিরিজ বৈঠকের উদ্যোগ আইডিআরএ’র
    apps

    সঠিক সময়ে গ্রাহকের বীমা দাবি পরিশোধ নিশ্চিতকরণ, বীমা খাতে স্বচ্ছতা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদের সঙ্গে ধারাবাহিক বৈঠকের উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

    তবে যে সমস্ত কোম্পানির বকেয়া বীমা দাবি ও গ্রাহকের অভিযোগ তুলনামূলক বেশি, লাইফ ফান্ডের পরিমাণ কম, মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ নিয়ে জটিলতা, বিনিয়োগ ও ব্যবস্থাপনা ব্যয়ে নানা অনিয়ম দুর্নীতি রয়েছে প্রাথমিকভাবে সেসব প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সাথে বৈঠক করা হচ্ছে বলে সূত্র জানিয়েছে।
    এই কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (২১ নভেম্বর) সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠক করেছে কর্তৃপক্ষ। পর্যায়ক্রমে অন্যান্য কোম্পানিগুলোর সাথেও এই বৈঠক অনুষ্ঠিত হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    এরমধ্যে আগামী ২৮ নভেম্বর প্রাইম লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, ৫ ডিসেম্বর পদ্মা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদ সদস্যদের সঙ্গে বৈঠকের তারিখ নির্ধারণ করে চিঠি ইস্যু করেছে আইডিআরএ। বীমা আইন ২০১০ এর ৪৯ (৩) ধারার বিধান অনুযায়ী কোম্পানির পরিচালনা পর্ষদের সকল সদস্য ও মুখ্য নির্বাহী কর্মকর্তাকে সভায় উপস্থিত হওয়ার জন্য চিঠিতে অনুরোধ জানানো হয়েছে।

     


    সোমবার সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠক নিয়ে নির্বাহী পরিচালক ড. নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আইডিআরএ’ জানায়, বৈঠকে কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয়, অলাভজনক বিনিয়োগ ও বিপুল পরিমাণ অনিষ্পন্ন বীমা দাবির বিষয়ে আইডিআরএ’র পক্ষ থেকে অসন্তোষ প্রকাশ করা হয়। এছাড়া কোম্পানির প্রিমিয়াম আয়, বীমা রিনিউয়ের হার, ব্যবস্থাপনা ব্যয়, লাইফ ফান্ডের পরিমাণ, বিনিয়োগ, অনিষ্পন্ন বীমা দাবির পরিমাণ, পরিশোধিত বীমা দাবির পরিমাণ ইত্যাদি বিষয় উপস্থাপন করা হয় ওই বৈঠকে। এসব বিষয়ে বিস্তারিত আলোচনার পর কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় হ্রাস, লাইফ ফান্ড যথাযথ বিনিয়োগ এবং দ্রুত বীমা দাবি পরিশোধসহ সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হয় আইডিআরএ’র পক্ষ থেকে।

    বৈঠকে আইডিআরএ’র পক্ষ থেকে বলা হয়, সানফ্লাওয়ার লাইফের বিরুদ্ধে গ্রাহকদের পক্ষ থেকে প্রচুর অভিযোগ কর্তৃপক্ষের কাছে আসছে। তারা বীমা দাবি পাচ্ছেন না। বৈঠক সম্পর্কে জানতে চাইলে আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল আবেদীন ব্যাংক বীমা অর্থনীতিকে বলেন, গ্রাহকের বীমা দাবি পরিশোধ নিশ্চিতকরণ ও বীমা খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সঙ্গে ধারাবাহিকভাবে এই বৈঠক করা হবে।

    বৈঠকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সানফ্লাওয়ার লাইফের ২০২১ সালের বকেয়া সব বীমা দাবি পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে। চলতি বছরেও যেসব পলিসি মেয়াদোত্তীর্ণ হয়েছে সেগুলো পরিশোধেও যথাযথ পদক্ষেপ নিতে হবে। গ্রাহকের বীমা দাবি পরিশোধের ক্ষেত্রে আমরা কোনো ধরনের ছাড় দেব না।

     

    আইডিআরএ চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কর্তৃপক্ষের সকল সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পক্ষ থেকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মেজর (অব:) এম. এ. মান্নানসহ কয়েকজন পরিচালক, ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু মুসা সিদ্দিকী ও প্রধান অর্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি