শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লোকসভা ভোটে লড়তে চান প্রিয়াঙ্কা

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   562 বার পঠিত

লোকসভা ভোটে লড়তে চান প্রিয়াঙ্কা

কংগ্রেস সমর্থকদের একটা বড় অংশ মনে করেন তিনি দেখতে ইন্দিরা গান্ধীর মতো। তেমনই ইন্দিরার পদাঙ্ক অনুসরণ করে প্রিয়াঙ্কা গান্ধী সক্রিয় রাজনীতিতে আসবেন এমনটাই মনে করেন অনেকেই। তবে এতদিন তেমন কোনও ইঙ্গিত মেলেনি।

আগের লোকসভা নির্বাচনে মা আর ভাইয়ের হয়ে ভোট প্রচারে দেখা গিয়েছিল তাকে। এবারের ভোটেই প্রথম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব নিয়ে উত্তরপ্রদেশের মতো গুরুত্বপূর্ণ রাজ্যের প্রচারে ছিলেন তিনি। এবার রাজীব-তনয়া প্রিয়াঙ্কা গান্ধী ঘোষণা দিয়েছেন যে, দল চাইলে ভোটের ময়দানে নামতে কোনও অসুবিধা নেই তার। যদিও, এখনও কিছুই চূড়ান্ত হয়নি।

ভোট ঘোষণার অল্প কিছুদিন আগেই কংগ্রেসের সাধারণ সম্পাদক হয়ে দায়িত্ব নিয়েছেন প্রিয়াঙ্কা। তবে তারপর থেকেই জোরকদমে নেমে পড়েছেন কাজে। উত্তরপ্রদেশে গত লোকসভা নির্বাচনে সবচেয়ে খারাপ ফল হয়েছিল কংগ্রেসের।

সোনিয়া ও রাহুল ছাড়া এই রাজ্য থেকে জিততে পারেননি কোনও কংগ্রেস নেতাই। এবার তাই এই রাজ্যেই সবচেয়ে বেশি জোর দিয়েছে কংগ্রেস নেতৃত্ব। আর পায়ের তলার মাটি ফিরে পেতে প্রিয়াঙ্কার উপরেই ভরসা রেখেছে দল। কিন্তু কিছুদিন আগে পর্যন্তও প্রিয়াঙ্কা জানিয়েছিলেন, প্রচারে অংশ নিলেও ভোটে লড়াই করার কোনও সম্ভাবনা তার নেই।

কিন্তু এখন কিছুটা হলেও সরে এসে কংগ্রেসের নতুন সাধারণ সম্পাদক বলছেন, দল চাইলে ভোটে লড়তে আপত্তি নেই তার। এতদিন তিনি ভোটে লড়ছেন কি না এই প্রশ্নে স্মিতমুখে প্রসঙ্গ এড়িয়ে যেতেন প্রিয়াঙ্কা। কিন্তু এখন তিনি বলছেন, কেন নয়?

উত্তরপ্রদেশের মতো গুরুত্বপূর্ণ রাজ্যের প্রচারের দায়িত্ব প্রিয়াঙ্কার উপর দেওয়ার পর থেকেই তার ভোটে লড়ার সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এমনকী অসুস্থ সোনিয়ার জায়গায় তিনিই রায়বরেলি থেকে লড়তে পারেন এমন কানাঘুষাও চলছিল। কিন্তু পরে কংগ্রেসের তরফ থেকে জানানো হয় যে, রায়বরেলি থেকে লড়ছেন সোনিয়াই। এমনকী বারাণসী থেকে মোদির বিরুদ্ধেও প্রিয়াঙ্কা লড়তে পারেন এমন সম্ভাবনাও শোনা গিয়েছিল। কিন্তু কংগ্রেস তা খারিজ করে দিয়েছে।

উত্তরপ্রদেশ কংগ্রেসের একটা বড় অংশ অবশ্য মনে করে প্রিয়াঙ্কা এই রাজ্য থেকে ভোটে লড়লে দলের জন্য তা লাভদায়ক হবে। প্রিয়াঙ্কার জনসভা, ঘন ঘন সংবাদমাধ্যমের সঙ্গে কথাবার্তা, তিনদিনের গঙ্গাযাত্রা কর্মসূচিসহ অন্যান্য সক্রিয় কার্যকলাপও এই চিন্তা-ভাবনার সমর্থন করে।

Facebook Comments Box
বিষয় :
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।