• শফিউল আলম বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক

    বিবিএনিউজ.নেট | ১৪ অক্টোবর ২০১৯ | ১১:০০ পূর্বাহ্ণ

    শফিউল আলম বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক
    apps

    তিন বছরের চুক্তিতে বিশ্বব্যাংকের ‘বিকল্প নির্বাহী পরিচালক’ নিয়োগ পেয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

    রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিবের পদমর্যাদায় শফিউল আলম আগামী ১ নভেম্বর বা যোগদানের তারিখে থেকে আগামী তিন বছর ‘বিকল্প নির্বাহী পরিচালক’ হিসেবে দায়িত্ব পালন করবেন।

    Progoti-Insurance-AAA.jpg

    মন্ত্রিপরিষদ সচিব হিসেবে আগামী ১৩ ডিসেম্বর শফিউল আলমের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। এর আগেই আগামী ২৯ অক্টোবর থেকে সেই চুক্তি বাতিল করে বিশ্বব্যাংকে তাকে এই নিয়োগ দেয়া হয়েছে।

    ১৯৮২ সালের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা শফিউল আলম ২০১৫ সালের ২৯ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন। তিনি বাংলাদেশ সরকারের ২১তম মন্ত্রিপরিষদ সচিব।


    শফিউল আলম ১৯৫৯ সালের ১৪ ডিসেম্বর কক্সবাজারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৯-৮০ সালে বিএ ও এলএলবি পাস করেন, ১৯৮১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে এমএ সম্পন্ন করেন।

    শফিউল আলম এর আগে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যানের (সচিব পদ মর্যাদা) দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান এবং রাজশাহীর বিভাগীয় কমিশনার ছিলেন। যোগাযোগ মন্ত্রণালয়ের (বর্তমানে সড়ক পরিবরহন ও সেতু মন্ত্রণালয়) অতিরিক্ত সচিবও ছিলেন শফিউল আলম।

    এছাড়া তিনি মাগুরা ও ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি), বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ (বিপিএটিসি) কেন্দ্রের এমডিএস (মেম্বার ডিরেক্টেং স্টাফ) হিসেবে দায়িত্ব পালন করেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০০ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শেখ হাসিনা মিউনিখের পথে

    ১৪ ফেব্রুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি