• শবেবরাতের তারিখ নির্ধারণে আলেমদের আবেদন ইফায় পাঠালেন হাইকোর্ট

    বিবিএনিউজ.নেট | ১৬ এপ্রিল ২০১৯ | ৩:৪৫ অপরাহ্ণ

    শবেবরাতের তারিখ নির্ধারণে আলেমদের আবেদন ইফায় পাঠালেন হাইকোর্ট
    apps

    মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র শবেবরাতের তারিখ নির্ধারণের বিষয়ে রিট গ্রহণ না করে হাইকোর্ট বলেছেন, ‘এটি একটি ধর্মীয় সংবেদনশীল বিষয়। একে মামলার বিষয়বস্তু না করাই ভালো। এ বিষয়ে কোনো সমস্যা থাকলে ইসলামিক ফাউন্ডেশনে জমা দিন। তারা যদি আবেদনটি বিবেচনা না করে, তাহলে আদালত ব্যবস্থা নেবে।’

    বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ মন্তব্য করেন। পরে অ্যাটর্নি জেনারেল কার্যালয়কেও ইসলামিক ফাউন্ডেশনের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার জন্য মৌখিক আদেশ দেন হাইকোর্ট।

    Progoti-Insurance-AAA.jpg

    গত সোমবার পবিত্র শবেবরাতের তারিখ নির্ধারণের বিষয়ে হাইকোর্টে রিট দায়েরের অনুমতি চেয়ে আবেদন করেন আবুল বাশার মোহাম্মদ রুহুল হাসানসহ ১০ জন আলেম। আদালতে রিটকারীদের পক্ষে আইনজীবী ছিলেন খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম।

    পবিত্র শাবান মাসের তারিখ ঘোষণাকে ‘ভুল’ আখ্যা দিয়ে গত ১৩ এপ্রিল ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশকে আইনি নোটিশও পাঠিয়েছিলেন ওই ১০ ব্যক্তি। নোটিশের জবাব না পাওয়ায় গতকাল তারা হাইকোর্টে রিট দায়ের করেন।


    ৬ এপ্রিল বৈঠকের পর জাতীয় চাঁদ দেখা কমিটি জানায়, ওই দিন দেশের কোথাও শাবান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ৮ এপ্রিল থেকে শাবান মাস গণনা শুরু হবে এবং ২১ এপ্রিল দিবাগত রাতে পবিত্র শবেবরাত পালিত হবে। এ সংক্রান্ত ঘোষণা প্রচারিত হওয়ার পর বিভিন্ন মহল থেকে দাবি করা হয়, ৬ এপ্রিলই শাবান মাসের চাঁদ দেখা গেছে। সে হিসাবে ২০ এপ্রিল দিবাগত রাতে শবেবরাত অনুষ্ঠিত হওয়া উচিত। উদ্ভূত পরিস্থিতিতে ১৩ এপ্রিল চাঁদ দেখা কমিটি বিশেষ সভা আহ্বান করে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি