বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শরীয়াহ ব্যাংকিং চালু করল সিটি ব্যাংক

বিবিএ নিউজ.নেট   |   শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   203 বার পঠিত

শরীয়াহ ব্যাংকিং চালু করল সিটি ব্যাংক

শরীয়াহ ভিত্তিক ব্যাংকিং ‘সিটি ইসলামিক’ সেবা চালু করল বেসরকারি সিটি ব্যাংক। শনিবার (৪ ডিসেম্বর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করা হয়। ব্যাংকটির স্বল্প পরিসরে পরিচালিত ‘মানারাহ’ নামের সেবাকে আধুনিক রূপ দেওয়ার জন্য সিটি ইসলামিক চালু করেছে।

এ সময় উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়দার, ভাইস চেয়ারম্যান হােসেন খালেদ, শরীয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. মো. আনোয়ার হেসোইন মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন।

অনুষ্ঠানে জানানো হয়, সিটি ব্যাংকের গ্রাহকেদের এখন থেকে দেশব্যাপী দেড়শটির মতো শাখা, উপশাখায় প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি পরিপূর্ণ শরীয়া ও উন্নত প্রযুক্তিভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা দেওয়া হবে। শুধু তাই নয়, সিটি ব্যাংকের বিশ্বমানের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ সিটিটাচের মাধ্যমে গ্রাহকরা ইসলামী ব্যাংকিং সেবা নিতে পারবেন। পাশাপাশি এই ব্যাংক সিটি ইসলামিক গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দেশের প্রথম আমেরিকান এক্সপ্রেস ইসলামিক ক্রেডিট এবং ডেবিট কার্ড।

সিটি ইসলামিক গ্রাহকদের শরীয়া ভিত্তিক সব ধরনের আমানত ও বিনিয়োগ সুবিধা দেবে। সুদবিহীন মুনাফা বণ্টন নিশ্চিত করার জন্য সিটি ইসলামিক গ্রাহকদের মধ্যে ইনভেস্টমেন্ট ইনকাম শেয়ারিং পদ্ধতিতে মুনাফা দেবে। অন্যান্য ব্যাংকের মতো সিটি ইসলামিক ডিপোজিট গ্রাহকদের জন্য পূর্বনির্ধারিত মুনাফার হার ঘোষণা করে না। এই সিটি ইসলামিক ব্যাংকিং সিস্টেমে গ্রাহকরা তাদের ইসলামিক বিশ্বাসের সঙ্গে সামঞ্জস্য রেখে ব্যাক্তিগত ও কর্পোরেট ব্যাংকিং সেবা নিতে পারবেন।

সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, অর্থনীতিতে এখন ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। তাই গ্রাহকদের কথা বিবেচনা করে পূর্ণাঙ্গভাবে শরীয়াভিত্তিক ব্যাংকিং সেবা দিতে সিটি ইসলামিক চালু করা হলো।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪০ অপরাহ্ণ | শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।