বুধবার ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষকদের জন্য চালু হলো ব্র্যাক ব্যাংকের বিশেষ পার্সোনাল ঋণ ‘দিশারী’

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   384 বার পঠিত

শিক্ষকদের জন্য চালু হলো ব্র্যাক ব্যাংকের বিশেষ পার্সোনাল ঋণ ‘দিশারী’

শিক্ষকতা পেশায় নিয়োজিত পেশাজীবীদের জন্য ব্র্যাক ব্যাংক চালু করেছে বিশেষ পার্সোনাল ঋণ ‘দিশারী’।

ুদেশের যে কোন প্রান্তে যে কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা সহজেই এই সুবিধা পাবেন। মাসিক বেতন ১৭ হাজার টাকা হলেই তারা এ ঋণ পাওয়ার জন্য বিবেচিত হবেন।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেসরকারি খাতের এই ব্যাংকটি জানিয়েছে, শিক্ষকদের জন্য বিশেষায়িত কোনো ব্যবস্থা না থাকায় ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ সুবিধা পেতে প্রায়শই তাদের অসুবিধায় পড়তে হয়। এ বিষয়টি বিবেচনায় নিয়েই ব্যাংকটি এই প্রকল্প চালু করেছে।
সরকারি, বেসরকারি, এমপিও ভুক্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক ব্যাংকের তালিকাভুক্ত ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক-শিক্ষিকারা মাসে ন্যূনতম ১৭ হাজার টাকা বেতন পেলেই ঋণের আবেদন করতে পারবেন। ব্র্যাক ব্রাংকের ১৮৭টি শাখা ও ৬০০ টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট থাকায় শিক্ষকরা দেশের যেকোন প্রান্ত থেকে এ ঋণ সুবিধা পাবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ ঋণ পেতে কোন জামানতের প্রয়োজন হবে না। পাঁচ বছরে পরিশোধযোগ্য এ সুবিধার আওতায় সবোর্চ্চ ২০ লাখ টাকা পর্যন্ত ঋণ নেয়া যাবে। এছাড়া আছে বিশেষ ইন্টারেস্ট রেট ও দ্রুততম সময়ে প্রসেসিং সুবিধা।’

‘দিশারী’ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মাহীয়ুল ইসলাম বলেন, ‘শিক্ষাদানের মতো মহৎ পেশায় নিয়োজিত শিক্ষক-শিক্ষিকাদের জন্য আমরা এই মহতি উদ্যোগ গ্রহণ করেছি। মানবসম্পদ উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অতুলনীয়। একটি জাতির মেধা ও মনন বিকাশে তারা কাজ করেন এবং জাতীয় উন্নয়নে বিশাল অবদান রাখেন। কিন্তু আর্থিক সেবা পেতে তারা অনেক সময় বাধার সম্মুখীন হন। ব্র্যাক ব্যাংক মূল্যবোধ ভিত্তিক একটি প্রতিষ্ঠান, তাই এই প্রোডাক্ট তৈরির সময় আমরা শিক্ষকদের কথা চিন্তা করেছি।’

আগ্রহী শিক্ষক-শিক্ষিকারা তাদের নিকটস্থ ব্র্যাক ব্রাংক শাখায় গিয়ে অথবা কল সেন্টার – ১৬২২১ – এ ফোন করে এ লোনের বিস্তারিত জানতে পারবেন। ব্যাংকের ওয়েবসাইটের এই লিংকেও এ বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাবে: https://www.bracbank.com/link/teachers_loan.html.

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।