রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিগগিরই ডেরিভেটিভ পণ্য অন্তর্ভুক্ত হবে দেশের শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   98 বার পঠিত

শিগগিরই ডেরিভেটিভ পণ্য অন্তর্ভুক্ত হবে দেশের শেয়ারবাজারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিগগিরই ডেরিভেটিভ পণ্য অন্তর্ভুক্ত হবে দেশের শেয়ারবাজারে। চ্ছে একই সাথে, কাতারের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ আহবান রাখেন।

গত সোমবার দোহার সেন্ট রেজিস হোটেলে কাতারের ব্যবসায়ীদের সঙ্গে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়কে সঙ্গে নিয়ে যৌথভাবে এই অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।

শেখ হাসিনা বলেন, আমাদের শেয়ারবাজারকে আরও উন্নত করতে বিএসইসি কঠোর পরিশ্রম করছে। বন্ড মার্কেটকে একটি দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে আমরা বেশকিছু পদক্ষেপ নিয়েছি।

শিগগিরই আমাদের শেয়ারবাজারে ডেরিভেটিভ পণ্য অন্তর্ভুক্ত করতে যাচ্ছে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশে অন্তত দশটি ইউনিকর্ন (মেগা বিনিয়োগ ও উদ্যোগ) পেতে চাই। আমাদের প্রাণবন্ত স্টার্ট আপ কাতারের বিনিয়োগের জন্য প্রস্তুত। কাতারের বিনিয়োগকারীরা বাংলাদেশকে বিনিয়োগের পোর্টফোলিও হিসেবে বিবেচনা করতে পারে।

অনুষ্ঠানে বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ সম্ভবনা তুলে ধরে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এবং বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া দুটি আলাদা প্রেজেন্টশন উপস্থাপন করেন।

উল্লেখ্য, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি ও জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে স্বল্পোন্নত দেশগুলোর পঞ্চম জাতিসংঘ সম্মেলনে (এলডিসি-৫) যোগ দিতে গত শনিবার কাতার সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৮ মার্চ তিনি দেশে ফিরবেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।