রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিডিউল বিপর্যয়ে অনির্দিষ্ট সময়ের জন্য মেট্রো চলাচল বন্ধ 

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৫ মে ২০২৪   |   প্রিন্ট   |   18 বার পঠিত

শিডিউল বিপর্যয়ে অনির্দিষ্ট সময়ের জন্য মেট্রো চলাচল বন্ধ 

প্রথমবারের মতো মেট্রো রেলের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। এতে রেল চলাচল বন্ধ হয়ে আছে। কখন চলাচল শুরু হবে তা নিশ্চিত করা যাচ্ছে না। অনির্দিষ্ট সময়ের জন্য রেল চলাচল বন্ধ রেখেছে মেট্রো পরিচালনাকারী সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

শনিবার (২৫ মে) সন্ধ্যা পৌনে ৭টা থেকে ৭টার মধ্যে রেল চলাচল বন্ধ হয়ে যায়। মূলত উত্তরায় মেট্রো রেলের ডিপোতে অবস্থিত অপারেশন কেন্দ্রে বিদ্যুতের সংযোগ পাওয়া যাচ্ছে না। এতে করে মেট্রোর সংকেত ব্যবস্থা অচল হয়েছে গেছে। তাই ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, এই অবস্থায় চাইলে ট্রেন চালানোর সুযোগ আছে। কিন্তু ঝুঁকি বিবেচনায় ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে। কারিগরি কাজ চলমান আছে। আশা করছি, দ্রুত ঠিক হয়ে যাবে।

এদিকে হঠাৎ মেট্রো চলাচল বন্ধ বিভিন্ন স্টেশনে যাত্রীরা আটকা পরেছে। লম্বা সময় ট্রেন চলাচল বন্ধ থাকায় স্টেশনে যাত্রীদের ব্যাপক চাপ বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্টেশনে প্রবেশ দরজা বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু কিছু স্টেশনে প্ল্যাটফর্ম থেকেও যাত্রীদের নিজে নামিয়ে দেওয়া হচ্ছে।

রাত সাড়ে ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তৌমুর মোহাম্মদ সালাউদ্দিন লিখেছেন, ‘৪৫ মিনিট ধরে আছি মেট্রোর জন্য কারওয়ান বাজারে।

নো ট্রেন। ডিসপ্লেতে সময় দেখাচ্ছে না। মাইকেও কিছু বলছে না। হাজারো মানুষ প্লাটফর্মে। কি হয়েছে কেউ জানেন? এখানে কি দাঁড়িয়ে থাকবো? না নেমে রাস্তা ধরবো?’
নাম প্রকাশ না করা শর্তে মেট্রোর এক উচ্চপদস্ত কর্মকর্তা বলেন, ট্রেন কখন চালানো যাবে সেটা এই মুহূর্তে অনুমান করা যাচ্ছে না। যাত্রীদের স্টেশনে ট্রেনের অপেক্ষায় না থাকার অনুরোধ করব। আজকে আর ট্রেন নাও চলতে পারে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:২২ অপরাহ্ণ | শনিবার, ২৫ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।