• শিল্পমন্ত্রী হলেন নূরুল মজিদ হুমায়ূন

    | ০৭ জানুয়ারি ২০১৯ | ২:৪২ অপরাহ্ণ

    শিল্পমন্ত্রী হলেন নূরুল মজিদ হুমায়ূন
    apps

    নরসিংদী-৪ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ আওয়ামী লীগ  থেকে চারবারের নির্বাচিত এমপি আলহাজ অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন। এরই মধ্যে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে ফোন করে সোমবার শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়। এতে উচ্ছ্বসিত ও আনন্দিত হয়েছেন মনোহরদী-বেলাবসহ  নরসিংদীবাসী।

    নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। জানা গেছে, ৬০ এর দশকে পাকিস্তানের স্বৈরাচারী শাসক আইয়ুব-মোনায়েমবিরোধী আন্দোলনের সংগ্রামী ছাত্রনেতা রাজপথের সাহসী যোদ্ধা অ্যাডভোকেট নূরুল মজিদ। ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলনসহ ঐতিহাসিক ৭ জুনের মিছিলেও তিনি ছিলেন অগ্রভাগে। ৬৯-এর গণঅভ্যুত্থানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে তার অগ্রণী ভূমিকা ছিল। যুবলীগের প্রতিষ্ঠালগ্ন থেকেই তিনি যুবলীগের একজন কেন্দ্রীয় নেতা হিসেবে নেতৃত্ব দেন।

    Progoti-Insurance-AAA.jpg

    ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মম হত্যাকা-ের পর তিনি যুবলীগকে সংগঠিত করে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। পরবর্তীকালে দলের দুর্দিনে যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন নূরুল মজিদ। ফলে ১৯৮৬ সালে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী হিসেবে নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসন থেকে এমপি নির্বাচিত হন। পরবর্তীকালে নবম জাতীয় সংসদ থেকে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত টানা তিনি এমপি হিসেবে নির্বাচিত হন। নবম জাতীয় সংসদে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ১০ম জাতীয় সংসদে দীর্ঘদিন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বর্তমানে বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

    নূরুল মজিদ বলেন, আল্লাহ তায়ালার দরবারে অশেষ শুকরিয়া। কৃতজ্ঞতা জানাচ্ছি দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। পাশাপাশি কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের মনোহরদী ও বেলাব এলাকার প্রত্যেকটি জনগণকে। তাদের ভালোবাসায় আমি বিপুল ভোটে চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হয়েছি।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৪২ অপরাহ্ণ | সোমবার, ০৭ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি