• শীর্ষ ডিলার ইসলামী ব্যাংক সিকিউরিটিজ

    | ০৭ জানুয়ারি ২০১৯ | ২:৫১ অপরাহ্ণ

    শীর্ষ ডিলার ইসলামী ব্যাংক সিকিউরিটিজ
    apps

    সদ্যসমাপ্ত ২০১৮ সালের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের ক্ষেত্রে শীর্ষ ডিলার ছিল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড। দ্বিতীয় অবস্থানে আছে ইউনিরয়েল সিকিউরিটিজ। পরের অবস্থানে রয়েছে আইডিএলসি সিকিউরিটিজ।

    এদিকে গত বছর ডিএসইতে লেনদেনের ক্ষেত্রে শীর্ষ ব্রোকারেজ হয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ। তালিকায় পরের অর্থাৎ দ্বিতীয় অবস্থানে রয়েছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড আর তৃতীয় হয়েছে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড। ডিএসই’র এক প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    উল্লেখ্য, যেসব ব্রোকারেজ হাউজ নিজস্ব পোর্টফলিও ম্যনেজমেন্ট করে না, অর্থাৎ নিজেদের ডিলার অ্যাকাউন্ট নেই, তারা শুধু ক্লায়েন্টদের (গ্রাহক) শেয়ার লেনদেন করে তারা ব্রোকারেজ হিসেবে পরিচিত। পক্ষান্তরে যেসব হাউজ গ্রাহকদের শেয়ার লেনদেন করার পাশাপাশি নিজেদের ডিলার অ্যাকাউন্ট পরিচালনা করে, তারা ডিলার হিসেবে পরিচিত।

    প্রাপ্ত তথ্যমতে, সদ্যবিদায়ী বছরে ডিএসইর ডিলারদের তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে ঢাকা ব্যাংক সিকিউরিটিজ। শীর্ষ পাঁচের মধ্যে পঞ্চম স্থানে আছে এপেক্স ইনভেস্টমেন্ট লিমিটেড। পরের অবস্থানগুলোতে রয়েছে যথাক্রমেÑসিটি সিকিউরিটিজ, সার সিকিউরিটিজ, পূবালী ব্যাংক সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড, শেলটেক ব্রোকারেজ লিমিটেড, সালতা ব্রোকারেজ লিমিটেড, লংকাবাংলা সিকিউরিটিজ, হযরত আমানত শাহ সিকিউরিটিজ, এনএলআই সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, শান্তা সিকিউরিটিজ লিমিটেড, আইসিবি ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড।


    জানতে চাইলে ইসলামী ব্যাংক সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমরা অনেক কষ্ট করে ডিলারদের মধ্যে প্রথম স্থান অর্জন করতে পেরেছি। এটা গত বছরের বেশিরভাগ সময়ই অব্যাহত ছিল। আশা করছি আগামীতে আমাদের এই ধারা অব্যাহত থাকবে।

    এদিকে ২০১৮ সালে শীর্ষ ব্রোকারেজ হাউজের মধ্যে চতুর্থ অবস্থানে ছিল ইবিএল সিকিউরিটিজ, পঞ্চম অবস্থানে আইডিএলসি সিকিউরিটিজ, ষষ্ঠ অবস্থানে সিটি ব্রোকারেজ, সপ্তম অবস্থানে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট, অষ্টম স্থানে এমটিবি সিকিউরিটিজ, নবম স্থানে শেলটেক ব্রোকারেজ ও দশম স্থানে ছিল ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড।

    এর বাইরে শান্তা সিকিউরিটিজ ১১তম, ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি ১২তম ও ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ ১৩তম স্থানে রয়েছে। পরের অবস্থানগুলোতে রয়েছে যথাক্রমে ব্যাংক এশিয়া সিকিউরিটিজ, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, বিডি ফিন্যান্স সিকিউরিটিজ, রয়েল ক্যাপিটাল, বিডি সানলাইফ সিকিউরিটিজ এবং কমার্স ব্যাংক সিকিউরিটিজ।
    তথ্যমতে, সেরা স্টক ডিলার ও সেরা ব্রোকারেজ উভয় তালিকায় নাম রয়েছে লংকাবাংলা সিকিউরিটিজ, আইডিএলসি সিকিউরিটিজ, ব্র্যাক ইপিএল, আইসিবি সিকিউরিটিজ, সিটি ব্রোকারেজ, সান্তা সিকিউরিটিজ, ইউনিক্যাপ লিমিটেড, ইন্টারন্যাশনাল লিজিং, শেলটেক সিকিউরিটিজ ও ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫১ অপরাহ্ণ | সোমবার, ০৭ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি