• শুরুতে টাকা ফেরত পাচ্ছেন ২০ কিউকম গ্রাহক

    বিবিএ নিউজ.নেট | ১৯ জানুয়ারি ২০২২ | ৬:২১ অপরাহ্ণ

    শুরুতে টাকা ফেরত পাচ্ছেন ২০ কিউকম গ্রাহক
    apps

    ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডটকমের ছয় হাজার ৭২১ জন গ্রাহকের ক্রয়াদেশের বিপরীতে ৫৯ কোটি টাকা ফেরতের বিষয়ে একমত পোষণ করে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রতিবেদন দিয়েছে কিউকম ও তাদের পেমেন্ট গেটওয়ে ফস্টার।

    আগামী সপ্তাহে বাণিজ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ২০ জনকে অর্থফেরত দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে।

    Progoti-Insurance-AAA.jpg

    জানা গেছে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির ক্লিয়ারেন্স অনুযায়ী কিউকমের গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার কার্যক্রম শুরু হবে। প্রথমে ২০ জনকে টাকা ফেরতের আনুষ্ঠানিকতার পরই বাকি ছয় হাজার ৭০১ জনের টাকা ফেরতের কার্যক্রম শুরু হবে। বাকিদের টাকা তালিকা অনুযায়ী পরিশোধ করা হবে।

    বুধবার (১৯ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান।


    তিনি বলেন, ‘সিআইডি অক্টোবরে কিউকমসহ কয়েকটি প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের বিষয়ে একটি চিঠি দিয়েছিল। গতকাল (মঙ্গলবার) রাতেও সিআইডির ডিজির সঙ্গে কথা বলেছি। আমরাও মঙ্গলবার অফিসিয়ালি একটি চিঠি দিয়েছি। তারা ক্লিয়ারেন্সটি আজ না হলেও কালকের মধ্যে দিয়ে দেবেন। এটা যেহেতু একটি রাষ্ট্রীয় ইস্যু, তাই বাণিজ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ২০ জন গ্রাহককে ডেকে টাকাটা আনুষ্ঠানিকভাবে রিলিজ করার পরিকল্পনা রয়েছে।’

    কবে নাগাদ এই আনুষ্ঠানিকতা হতে পারে জানতে চাইলে অতিরিক্ত সচিব বলেন, ‘সিআইডির ক্লিয়ারেন্স পেলে পেমেন্ট গেটওয়ে ফস্টার সেই লোকদের ঠিক করবে। এরপর মন্ত্রীদের সময় নিয়ে রোববার বা তারপরে হতে পারে। আমরা টাকা ফেরতের জন্য প্রস্তুত আছি। রিলিজ অনুষ্ঠানে মন্ত্রীরা সেই ২০ জন ক্রেতার টাকার রি-পেমেন্ট করে দেবে।’
    গত ১০ জানুয়ারি গেটওয়ে ফস্টারের কাছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ডটকমের আটকে থাকা ৩৯৭ কোটি টাকার মধ্যে ছয় হাজার ৭২১ গ্রাহকের ক্রয়াদেশের বিপরীতে ৫৯ কোটি টাকা ফেরতের বিষয়ে একমত পোষণ করে বাণিজ্য মন্ত্রণালয়ে প্রতিবেদন দেয় কিউকম ও তাদের পেমেন্ট গেটওয়ে ফস্টার।

    ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়। বাজারমূল্যের চেয়ে কমে পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়েও পণ্য সরবরাহ না করার অভিযোগ ওঠে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২১ অপরাহ্ণ | বুধবার, ১৯ জানুয়ারি ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি