সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিআইএ নির্বাচন

শেখ কবির হোসেন প্রেসিডেন্ট, এ কে এম মনিরুল হক ভাইস প্রেসিডেন্ট পুন:নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   1204 বার পঠিত

শেখ কবির হোসেন প্রেসিডেন্ট, এ কে এম মনিরুল হক ভাইস প্রেসিডেন্ট পুন:নির্বাচিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) নির্বাচনে ২০১৯-২০ সেশনের জন্য প্রেসিডেন্ট হিসেবে শেখ কবির হোসেন, প্রফেসর রুবিনা হামিদ, প্রথম ভাইস প্রেসিডেন্ট ভাইস প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে এ কে এম মনিরুল হক পুনঃনির্বাচিত হয়েছেন। সংগঠনের সদস্যদের সর্বসম্মতিক্রমে তারা পুনরায় নির্বাচিত হন। গত ১৭ এপ্রিল ঢাকা ক্লাবে অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতিত্ব করেন বিআইএ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মোঃ আব্দুস সহিদ (এমপি)। এসময় নির্বাচন বোর্ডের অন্য দুই সদস্য মাহফুজুর রহমান (এমপি) ও নিজাম উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। নির্বাচনী বোর্ডের সচিব হিসেবে বিআইএ সেক্রেটারী জেনারেল নিশীথ কুমার সরকার দায়িত্ব পালন করেন। আজ গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান। একইসাথে বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্ণরস। দেশের বীমা শিল্পের উন্নয়নে তিনি সর্বদাই নিজেকে নিয়োজিত রেখেছেন।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত। শেখ কবির হোসেন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সাবেক আন্তর্জাতিক পরিচালক হিসাবে দেশে-বিদেশে লায়ন আন্দোলনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি একাধিক স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। তিনি আগারগাঁও- এ অবস্থিত লায়ন চক্ষু হাসপাতালেরও অন্যতম পৃষ্ঠপোষক। এছাড়াও দেশের একমাত্র ইসলামী চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান, প্রাইভেট ইউনিভার্সিটি অ্যসোসিয়েশনের চেয়ারম্যান, সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্টের চেয়ারম্যান, সিডিবিএলের চেয়ারম্যান, ফারইষ্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

পুনঃনির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট রুবিনা হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এবং সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ও বিডি থাই গ্রুপের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে যুক্ত।

পুনঃনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক নিটল ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের প্রতিষ্ঠালগ্ন থেকেই চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। মনিরুল হক ১৯৮২ সালে তার ব্যবসায়িক পেশা শুরু করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে এম. কম ডিগ্রী এবং যুক্তরাজ্য থেকে এসিসিএ পার্ট-১ সম্পন্ন করেন। তিনি নিটল মটরস্ লিমিটেডের নির্বাহী পরিচালক ছিলেন এবং ২০০৫ সাল পর্যন্ত বিক্রয় ও বিপনণের প্রধান হিসাবে দায়িত্বে পালন করেছেন। তিনি ২০১১ সাল থেকে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এফবিসিসিআই, আইবিসিসিআই, বিএমসিসিআই ও এমসিসিআই’র সাধারণ পরিষদের সদস্য। ব্যক্তিগত জীবনে বিভিন্ন কৃষ্টি ও সংস্কৃতির মানুষদের জীবনযাত্রা সম্পর্কে জানতে ভালোবাসেন। তিনি একজন ক্রীড়ামোদী এবং ক্রিকেট তার প্রিয় খেলা। দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করে দেশের আর্থসামাজিক উন্নয়নে নিজেকে যুক্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন।

নির্বাহী কমিটির অন্য ১৬ জন সদস্য হলেন-

মোজাফফর হোসেন পল্টু-চেয়ারম্যান, ইউনিয়ন ইন্স্যুরেন্স; আব্দুল্লাহ আল মাহমুদ-চেয়ারম্যান, ক্রিষ্টাল ইন্স্যুরেন্স; নজরুল ইসলাম-চেয়ারম্যান, ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স; একেএম আজিজুর রহমান-চেয়ারম্যান, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স; নাসির উদ্দিন আহমেদ-ভাইস-চেয়ারম্যান, কর্ণফুলি ইন্স্যুরেন্স; আলহাজ্ব মোঃ ইসমাইল নওয়াব-ভাইস চেয়ারম্যান, ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ; পি. কে. রায়, এফসিএ- মুখ্য নির্বাহী কর্মকর্তা, রুপালী ইন্স্যুরেন্স; বিএম ইউসুফ আলী-মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স; মিসেস ফারজানা চৌধুরী- মুখ্য নির্বাহী কর্মকর্তা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স; মোঃ ইমাম শাহীন- মুখ্য নির্বাহী কর্মকর্তা, এশিয়া ইন্স্যুরেন্স; জামাল এম এ নাসের- মুখ্য নির্বাহী কর্মকর্তা, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স; মোঃ জালালুল আজিম- মুখ্য নির্বাহী কর্মকর্তা, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স; আদিবা রহমান- মুখ্য নির্বাহী কর্মকর্তা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স; মোঃ শামসুল আলম- মুখ্য নির্বাহী কর্মকর্তা, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স; এম এম মনিরুল আলম- মুখ্য নির্বাহী কর্মকর্তা, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এবং ড. বিশ্বজিৎ কুমার মন্ডল- মুখ্য নিবার্হী কর্মকর্তা, যমুনা লাইফ ইন্স্যুরেন্স।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।