• শেখ রাসেল দিবস উপলক্ষে আইডিআর’র পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভা

    শেখ রাসেল বিশ্বে নৃশংসতার শিকার সকল শিশুর প্রতীক : মোহাম্মদ জয়নুল বারী

    নিজস্ব প্রতিবেদক | ১৯ অক্টোবর ২০২২ | ৫:৩১ অপরাহ্ণ

    শেখ রাসেল বিশ্বে নৃশংসতার শিকার সকল শিশুর প্রতীক : মোহাম্মদ জয়নুল বারী
    apps

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে গতকাল বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআর) কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন আইডিআএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। নির্বাহী পরিচালক (প্রশাসন) ড. নাজনীন কাউসার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় কর্তৃপক্ষের সকল সদস্য, নির্বাহী পরিচালক, পরিচালকগণ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

    আলোচনায় অংশগ্রহণ করেন কর্তৃপক্ষের কর্মকর্তা মো. আবুল হাসনাত, মো. আবু মাহমুদ, রুমানা জামান, পরিচালক মো. জাহাঙ্গীর আলম এবং রাবেয়া বসরী, নির্বাহী পরিচালক মো. হারুন-অর-রশিদ, সদস্য (লাইফ) কামরুল হাসান, সদস্য (নন-লাইফ) মো. নজরুল ইসলাম, সদস্য (আইন) মো. দলিল উদ্দিন এবং সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম।

    Progoti-Insurance-AAA.jpg

    আলোচনায় বক্তারা বলেন-নির্যাতিত নিপীড়িত শিশুর প্রতীক শহিদ শেখ রাসেল। এ দিনে সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মইনুল ইসলাম বলেন, শহিদ শেখ রাসেল দিবসে সব মানুষ এবং শিশুদের জন্য সকল সুযোগ সৃষ্টি করতে হবে। শিশুদের শিক্ষা জীবন যেন ঝরে না যায় এবং শিক্ষার্থীদের যোগ্য মানুষ ও সাবলীল শিক্ষা জীবনের জন্য শিক্ষাবীমার প্রতি গুরুত্বারোপ করেন এবং তিনি আরও বলেন, এ পর্যন্ত ৫০ হাজার শিক্ষার্থীকে শিক্ষাবীমা প্রদান করা হয়েছে।

    সভাপতি মোহাম্মদ জয়নুল বারী তার বক্তব্যে শেখ রাসেল এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, হত্যাকারীদের বর্বরতা ও নৃশংসতা থেকে নিষ্পাপ শিশু রাসেল রেহাই পায়নি। কারবালার হত্যাকাণ্ডে জড়িত সীমার, এজিদের নাম বিশ্বে নৃশংসতার প্রতীক হয়ে আছে। অথচ শিশু রাসেলসহ অন্তঃসত্ত্বা নারী হত্যাকারীরা এদেশে পুরস্কৃত হয়েছিল। তিনি বলেন, শেখ রাসেল আজ বিশ্বে নৃশংসতার শিকার সকল শিশুর প্রতীক। তিনি তার আত্মার মাগফেরাত কামনা করেন।


    উল্লেখ্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, গত বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে। দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে, ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ১৯ অক্টোবর ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ ক্যালেন্ডার

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি