সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারবাজারে কাজ করতে আগ্রহী হংকং ভিত্তিক কোম্পানি

  |   বুধবার, ০৫ জুন ২০২৪   |   প্রিন্ট   |   26 বার পঠিত

শেয়ারবাজারে কাজ করতে আগ্রহী হংকং ভিত্তিক কোম্পানি

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চেয়ারম্যান প্রফেসর ড. হাফিজ মুহাম্মদ হাসান বাবুর সাথে সাক্ষাত করেছেন হংকং ভিত্তিক কোম্পানি কিংডম টেকনোলজির জয়েন্ট ভেঞ্চার পার্টনার ডেক্স বাংলাদেশের চেয়ারম্যান জনাব ডেভিড ডিং।

এ সময় ডিইএক্স বাংলাদেশের চেয়ারম্যান মি. ডেভিড ডিং দেশের শেয়ারবাজারে বিনিয়োগকারীদের যথাযথ অংশগ্রহণ এবং সঠিক বিনিয়োগ শিক্ষা গ্রহণে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন।

বুধবার (৫ জুন) ডিএসই চেয়ারমানের কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

সাক্ষাতকালে ডিএসই চেয়ারম্যানের সাথে ছিলেন ডিইএক্স বাংলাদেশ টেক কোং লিমিটেড বাংলাদেশ অফিসের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আনোয়ার হোসেন।

ডিএসই চেয়ারমান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু প্রতিনিধিবৃন্দকে স্বাগত জানিয়ে ডিএসইর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করে বলেন, বাংলাদেশের শেয়ারবাজার একটি উদীয়মান শেয়ারবাজার। এখানে আধুনিক ও উন্নত টেকনোলজির মাধ্যমে ট্রেডিং কার্যক্রম সম্পন্ন হয়ে থাকে৷

তবে শেয়ারবাজারের বিভিন্ন সেক্টরে এখনো উন্নত প্রযুক্তি ব্যবহারের যথেষ্ট সুযোগ রয়েছে। আর উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পুঁজিবাজারকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। এজন্য প্রয়োজন সকলের সহযোগিতা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের সাথে সঙ্গতি রেখে বর্তমান শেয়ারবাজারকে আরো বেশি সম্পৃক্ত করার বিষয়ে ভাবছেন।

ডিইএক্স বাংলাদেশ টেক কোম্পানি ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুর কাছে বাংলাদেশের শেয়ারবাজারের উন্নয়নে ভূমিকা রাখার বিষয়ে কিছু প্রস্তাবনা উপস্থাপন করেন।

কিংডম টেকনোলজির জয়েন্ট ভেঞ্চার পার্টনার ডিইএক্স বাংলাদেশের চেয়ারম্যান মি. ডেভিড ডিং দেশের শেয়ারবাজারে বিনিয়োগকারীদের যথাযথ অংশগ্রহণ এবং সঠিক বিনিয়োগ শিক্ষা গ্রহণে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও তিনি বিভিন্ন ব্রোকারেজ হাউজকে প্রযুক্তিগত সহযোগিতা প্রদানেরও আশাবাদ ব্যক্ত করেন। এসব ব্যাপারে ডিএসইতে একটি সুনিদিষ্ট প্রস্তাবনা জমা দেয়ার কথাও তিনি জানান।

ডেবিট ডিএসই’র অত্যাধুনিক ডেটা সেন্টারের স্পেস ভাড়া নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন।

ডাটা সেন্টার ভাড়ার বিষয়ে ডিএসই চেয়ারম্যান বলেন, ডিএসই ১০৬ রেক বিশিষ্ট আধুনিক ডেটা সেন্টার স্থাপন করেছে। তবে ডেটা সেন্টারের এখনো কিছু উন্নয়নমূলক কার্যক্রম বাকী রয়েছে।

তিনি বলেন, উন্নয়নমূলক কাজগুলো দ্রুত সম্পন্ন করে একটি সুনিদিষ্ট গাইডলাইনের মাধ্যমে অব্যবহৃত স্পেস ভাড়া দেয়ার পরিকল্পনা আমাদের রয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:০১ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।