• শেয়ারহোল্ডারদের সমালোচনায় ড্রাগন সোয়েটারের এজিএম

    বিবিএনিউজ.নেট | ১৪ ডিসেম্বর ২০১৯ | ২:০০ অপরাহ্ণ

    শেয়ারহোল্ডারদের সমালোচনায় ড্রাগন সোয়েটারের এজিএম
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের ২০তম বার্ষিক সাধারণ সভা আজ শনিবার রাজধানীর মালিবাগ ইম্পেরিয়াল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

    সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ, বার্ষিক প্রতিবেদনসহ অন্য এজেন্ডা অনুমোদন করে বিনিয়োগকারীরা। তবে দুর্বল ব্যবসা ও ব্যবস্থাপনার কারণে তুমুল সমালোচনার সম্মুখীন হয় কোম্পানি কর্তৃপক্ষ।

    Progoti-Insurance-AAA.jpg

    শেয়ারহোল্ডাররা বার্ষিক প্রতিবেদন বিশ্লেষণ লক্ষ করেন, ২০১৮-১৯ অর্থবছরে প্রতিষ্ঠানটি মোট ১৯২ কোটি ১৮ লাখ টাকা বিক্রয় প্রদর্শন করেছে। যা পূর্বের বছরের তুলনায় ২৩ কোটি ৪২ লাখ টাকা বেশি হলেও অতিরিক্ত বিক্রয় খরচ ও ব্যবস্থাপনা ব্যয়ের কারণে গত বছরের তুলনায় লভ্যাংশ ২০ শতাংশ নগদ থেকে ১০ শতাংশ বোনাসে নেমে আসে।

    প্রতিষ্ঠানটির এ বছর দায় দাঁড়িয়েছে ৫৯ কোটি টাকা। যার অনুকূলে সুদ বাবদ প্রদান করতে হয়েছে ৩ কোটি ৪১ লাখ টাকা।


    আয়কর প্রভিশন খাতে ৯ কোটি ১০ লাখ টাকার স্থলে এ বছর ১৪ কোটি ৩৩ লাখ টাকা প্রদর্শন করে কোম্পানিটি। এ ছাড়া অগ্রিম আয়কর বাবদ ১ কোটি ৮৩ লাখ টাকার স্থলে এ বছর ৩ কোটি ৮ লাখ টাকা প্রদান নিয়েও প্রশ্ন ওঠে।

    প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় গত বছরের ২ টাকা ২৫ পয়সার স্থলে আলোচ্য বছরে কমে দাঁড়িয়েছে ১ টাকা ৬৫ পয়সা। তবে রিজার্ভ ৭১ কোটি ৬০ লাখ টাকা স্থিতিশীল থাকলেও ব্যাংক থেকে কেন ৫৮ কোটি টাকা ঋণ নেয়া হয়েছে, তা নিয়েও প্রশ্ন করে শেয়ারহোল্ডাররা।

    প্রতিষ্ঠানটির করপরবর্তী মুনাফা ২৯ কোটি ৬৯ লাখ টাকা থেকে নেমে চলতি বছর দাঁড়িয়েছে ২৬ কোটি ১৭ লাখ টাকায়।

    প্রতিষ্ঠানের চেয়ারম্যান মোস্তফা কামরুস সোবহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা গোলাম কুদ্দুছ, পরিচালক- ফজলুতুন নেসা, শাফিয়া সোবহান চৌধুরী ও তাসনিয়া কামরুন আনিকা, স্বতন্ত্র পরিচালক এএম সাইদুর রহমান, সিএফও মোহাম্মদ আবদুল হান্নান সিএমএ এবং কোম্পানি সচিব এসএম খাজা হোসাইন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০০ অপরাহ্ণ | শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি