• শৈত্যপ্রবাহ আরো বিস্তার লাভ করতে পারে

    বিবিএনিউজ.নেট | ২০ ডিসেম্বর ২০১৯ | ১০:০৫ পূর্বাহ্ণ

    শৈত্যপ্রবাহ আরো বিস্তার লাভ করতে পারে
    apps

    রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে যে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত ও বিস্তার লাভ করতে পারে। ফলে সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

    এদিকে নদীপথে দৃষ্টিসীমা ৪০০ মিটারের নিচে নেমে আসার সম্ভাবনা থাকায় নৌযানকে সাবধানে এবং সড়ক কুয়াশাচ্ছন্ন থাকায় যানবাহনকে ফগলাইট ব্যবহার ও গতি কমিয়ে চলাচলের জন্য নির্দেশনা দিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    Progoti-Insurance-AAA.jpg

    ২০ ডিসেম্বর সকাল ৯টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের নদীঅববাহিকায় আজ রাত ২টার পর পরবর্তী পাঁচ থেকে ছয় ঘণ্টা পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশা পরতে পারে। যার ফলে দৃষ্টিসীমা ৪০০ মিটার বা কোথাও কোথাও আরও কম হতে পারে। এসব এলাকার নৌযানগুলো সাবধানে চলাচল করতে বলা হয়েছে, কিন্তু কোনো সংকেত দেখাতে হবে না।

    আর বৃহস্পতিবার বাংলাদেশ হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজির পক্ষে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী সই করা এক নথিতে বলা হয়, বর্তমানে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। যার ফলে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে সামনের পথচারী ও বিপরীত দিক থেকে আসা যানবহান সম্পর্কে ধারণা পাওয়া যায় না। ফলে দুর্ঘটনার আশঙ্কা থাকে।


    এ অবস্থায় হাইওয়ে পুলিশের সকল রিজিয়নের থানা/ফাঁড়ির ইনচার্জ ও ডিউটিরত টহল পার্টিদের বাসস্ট্যান্ডে অবস্থানরত ও মহাসড়কে চলাচলরত যানবাহনের চালকদের কুয়াশাচ্ছন্ন রাস্তায় ফগলাইট ব্যবহার ও গতিসীমা সীমিত রেখে অধিক সতর্কতা অবলম্বনের জন্য পরামর্শ প্রদান করা হলো।

    অন্যদিকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

    সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুইদিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের হওয়ার সম্ভাবনা নেই বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:০৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি