• সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন

    বিবিএ নিউজ.নেট | ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১০:৩৩ পূর্বাহ্ণ

    সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের এজিএমে ১২ শতাংশ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ৩১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মুজিবুল ইসলাম। এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ, মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) নিমাই কুমার সাহা, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব মো. মিজানুর রহমান।

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় সমাপ্ত বছরে সন্ধানী লাইফের গ্রস প্রিমিয়াম আয় ২ কোটি ৩৯ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১৮৫ কোটি ৫২ লাখ টাকা হয়েছে, যা ২০১৯ সালে ছিল ১৮৩ কোটি ১৩ লাখ টাকা। এছাড়া প্রথমবর্ষ প্রিমিয়াম ৭৪ লাখ টাকা বৃদ্ধি পেয়ে প্রায় ৬৩ কোটি ৭১ লাখ টাকা হয়েছে যা ২০১৯ সালে ছিল ৬২ কোটি ৯৭ টাকা এবং নবায়ন প্রিমিয়াম ১ কোটি ১৭ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ১১৯ কোটি ৩৮ লাখ টাকা হয়েছে, যা ২০১৯ সালে ছিল ১১৮ কোটি ২১ লাখ টাকা। গ্রুপ বীমা প্রিমিয়াম ৪৮ লাখ টাকা বৃদ্ধি পেয়ে ২ কোটি ৪৩ লাখ টাকা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ১ কোটি ৯৫ লাখ টাকা।

    Progoti-Insurance-AAA.jpg

    সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির লাইফ ফান্ড ৪ কোটি ৯২ লাখ টাকা কমে ৭৯৭ কোটি ৪১ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৯ সালে ছিল ৮০২ কোটি ৩৩ লাখ টাকা এবং মোট সম্পদ ১৭ কোটি ৮৮ লাখ টাকা কমে ১ হাজার ৫৩ কোটি ৯৯ লাখ টাকা হয়েছে। আগের বছর যার পরিমাণ ছিল ১ হাজার ৭১ কোটি ৮৭ লাখ টাকা। তবে দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা কমেছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ১৯১ কোটি টাকা, যা আগের বছর ছিল ২০৩ কোটি ৯৯ লাখ টাকা।

    সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে বিনিয়োগকারীরা পাবেন এক টাকা ২০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৪১ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ৪৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৮ টাকা ১৫ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১৮ টাকা ৩৬ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ ৫ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ৩ টাকা ৩ পয়সা।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৩৩ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি