• সফল নারী উদ্যোক্তাকে অগ্রণী ব্যাংকের সম্মাননা

    বিবিএনিউজ.নেট | ০৯ মার্চ ২০২০ | ৩:১৫ অপরাহ্ণ

    সফল নারী উদ্যোক্তাকে অগ্রণী ব্যাংকের সম্মাননা
    apps

    আন্তর্জাতিক নারী দিবসে সফল নারী উদ্যোক্তা ও গ্রাহক মোছা. নুরুন্নাাহার বেগমকে সম্মাননা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। রোববার সন্ধ্যায় ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে নুরুন্নাহারের হাতে ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শামস উল ইসলাম।

    এ সময় তিনি বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক হিসেবে অগ্রণী ব্যাংকই প্রথম নারী দিবসের অনুষ্ঠান আয়োজন করেছে। এর আগে কোনো সরকারি ব্যাংক নারী দিবসের অনুষ্ঠান আয়োজন করেনি।

    Progoti-Insurance-AAA.jpg

    শামস উল ইসলাম বলেন, অগ্রণী ব্যাংকের ২০ শতাংশ কর্মী নারী। আমরা তাদের মূল্যায়ন করতে চাই। তাই আজকে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজন করার দায়িত্বও নারীদের হাতেই ছিল। আমরা কোনো হস্তক্ষেপ করিনি।

    ‘প্রতিবছর আমরা নারী দিবস উদযাপন করবো। নারী কর্মকর্তারাই নেতৃত্ব দেবেন। সবক্ষেত্রেই নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। আমরা নারী নেতৃত্ব তৈরি করতে উৎসাহিত করছি।’


    অগ্রণী ব্যাংকের এমডি বলেন, বিদেশি সহায়তা ছাড়াই প্রধানমন্ত্রীর নেতৃত্ব পদ্মাসেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে। পদ্মাসেতু নির্মাণে ১ বিলিয়ন ডলার দিয়ে আমরাও অংশগ্রহণ করেছি।

    অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক জাকিয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম, আনিসুর রহমান ও নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী।

    উদ্যোক্তা নুরুন্নাহার বেগম বলেন, ২০০৭ সাল থেকে আমি অগ্রণী ব্যাংকের সঙ্গে আছি। অগ্রণী ব্যাংক আমার প্রতি আস্থা রেখেছে, এজন্য আমি এমডি মহোদয়কে ধন্যবাদ জানাই। আমার ব্যবসার প্রসারে অগ্রণী ব্যাংকের সহযোগিতার কথাও কোনোদিন ভুলবো না।

    অনুষ্ঠানে জানানো হয়, নুরুন্নাহার বেগম একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সফল ও গুণী উদ্যোক্তা। পাবনার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর গ্রামে অগ্রণী ব্যাংকের অর্থায়নে তিনি একটি সমন্বিত কৃষি খামার গড়ে তুলেছেন। তার এই প্রকল্পে ২ কোটি ৫৮ লাখ টাকা ঋণ বিতরণ করেছে অগ্রণী ব্যাংক।

    পেয়ারা, আম ও লিচুর বাগান করেছেন কৃষিভিত্তিক এই উদ্যোক্তা। এছাড়া তার খামারে বিষমুক্ত গাজর, ফুলকপি, বাঁধাকপি, ওলকপি, মুলা, বেগুন ও ড্রাগন ফলের চাষ হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৫ অপরাহ্ণ | সোমবার, ০৯ মার্চ ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি