• সম্পদ ও রিজার্ভ বৃদ্ধির সফলতায় পিপলস ইন্স্যুরেন্স

    বিবিএনিউজ.নেট | ২০ আগস্ট ২০১৯ | ৪:০৪ অপরাহ্ণ

    সম্পদ ও রিজার্ভ বৃদ্ধির সফলতায় পিপলস ইন্স্যুরেন্স
    apps

    সদ্য সমাপ্ত ২০১৮ সালে উত্থানের মধ্য দিয়েই এগিয়েছে বেসরকারি খাতের পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি। বছরজুড়ে বিভিন্ন খাতে সাফল্য দেখিয়েছে। তবে মূল কয়েকটি ক্ষেত্রে এগিয়ে থাকায় প্রতিষ্ঠানটির সাফল্যের পথে কোনো বাধা-বিপত্তি হতে পারেনি। সমাপ্ত বছরে মোট প্রিমিয়াম, নিট প্রিমিয়াম, মোট সম্পদ ও স্থায়ী সম্পদ বেড়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে চেয়ারম্যান হিসেবে জাফর আহমেদ পাটোয়ারী এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শিব শংকর সাহা (এফসিএ) দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিষ্ঠানটির কোম্পানি সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন শেখ মোহাম্মদ সরফরাজ হোসেন।

    সমাপ্ত ২০১৭ সালে প্রতিষ্ঠানটির মোট প্রিমিয়াম হয়েছে ৭০ কোটি ৩০ লাখ টাকা, যা আগের বছরের তুলনায় ৯.২৪ শতাংশ বেশি। এর মধ্যে নিট প্রিমিয়াম ছিল ৪০ কোটি ৯৪ লাখ টাকা এবছর হয়েছে ৪৩ কোটি ৯৮ লাখ টাকা। যা আগের বছরের তুলনায় ৭.৪৩ শতাংশ বেশি।
    অন্যদিকে সম্পদের ক্ষেত্রে মোট সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ২২১ কোটি ৩৪ লাখ টাকা, যার মধ্যে স্থায়ী সম্পদের পরিমাণ ছিল ৫৮ কোটি ৬৫ লাখ টাকা। এক্ষেত্রে প্রবৃদ্ধি হয়েছে যথাক্রমে ৮.০০ শতাংশ এবং ১৯.৩০ শতাংশ।

    Progoti-Insurance-AAA.jpg

    বিগত ২০১৭ সালে এই মোট সম্পদ ও স্থায়ী সম্পদের পরিমাণ ছিল যথাক্রমে ২০৪ কোটি ৯৩ লাখ টাকা এবং ৪৯ কোটি ১৬ লাখ টাকা। এছাড়াও বেড়েছে এফডিআর-এর পরিমাণ। বছর শেষে যার পরিমাণ দাঁড়ায় ১০০ কোটি ৭১ লাখ টাকা। বিগত ২০১৭ সালে এর পরিমাণ ছিল ৯৫ কোটি ৫২ লাখ টাকা। এই তহবিলে প্রবৃদ্ধির পরিমাণ হয়েছে ৫.৪৩ শতাংশ।

    বছর জুড়ে এ ধরণের উল্লেখযোগ্য কার্যক্রমের ফলে বেড়ে গিয়েছে পুঁজিবাজারে এর শেয়ারপ্রতি সম্পদের পরিমাণ। আলোচ্য বছরে এনএভি-এর পরিমাণ দাঁড়িয়েছে ২৫ টাকা ৮৭ পয়সা যা ২০১৭ অর্থবছরে ছিল ২৫ টাকা ৩১ পয়সা।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি