সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চূড়ান্ত হচ্ছে শিগগিরই

সরকারি কর্মকর্তাদের জন্য স্বাস্থ্যবীমা পলিসি আনছে জীবন বীমা কর্পোরেশন

  |   মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   116 বার পঠিত

সরকারি কর্মকর্তাদের জন্য স্বাস্থ্যবীমা পলিসি আনছে জীবন বীমা কর্পোরেশন

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের জন্য স্বাস্থ্যবীমা পলিসি নিয়ে আসছে জীবন বীমা কর্পোরেশন। বীমা পণ্য চূড়ান্ত করতে ইতিমধ্যে অংশীজনদের সঙ্গে একাধিক বৈঠকও করেছে প্রতিষ্ঠানটি।

সর্বশেষ গত ৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন কর্পোরেশন চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্টরা। আজ মঙ্গলবারও একই বিষয়ে বৈঠক রয়েছে। সূত্র জানায়, চলতি মাসেই সরকারি কর্মকর্তাদের এই স্বাস্থ্যবীমা পণ্য চূড়ান্ত করবে জীবন বীমা কর্পোরেশন। এরপর সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে।

জানতে চাইলে জীবন বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুল ইসলাম ব্যাংক বীমা অর্থনীতিকে বলেন, প্রাথমিকভাবে কর্মকর্তাদের স্বাস্থ্যবীমা বাধ্যতামূলক করা হবে না।

এটি ঐচ্ছিক থাকবে। কর্মকর্তারা তাদের চিকিৎসা ভাতা না নিয়ে স্বাস্থ্যবীমা পলিসি গ্রহণ করতে পারবেন। আবার পলিসি না করে ভাতার অর্থও নিতে পারবেন। এ মাসেই আমরা এটি চূড়ান্ত করতে চাই। বীমা পণ্য চূড়ান্ত হওয়ার পরেই কার্যকর পদক্ষেপের জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোতে পাঠানো হবে।

সূত্র বলছে, দেশে প্রায় ২৪ লাখ সরকারি চাকরিজীবী রয়েছেন। শুরুতে এ বীমার আওতায় আসবেন অর্থ বিভাগের আওতাধীন রাজস্ব খাতে অন্তর্ভুক্ত সরকারি চাকরিজীবীরা।

২০১৮ সালে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের সম্মেলনে মুক্ত আলোচনায় সরকারি কর্মচারীদের স্বাস্থ্যবীমার আওতায় আনার বিষয়টি উত্থাপিত হয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বীমা চালুর নির্দেশনা দিয়ে বলেন, সরকারি কর্মচারীরা ক্যান্সারসহ নানা মরণঘাতি রোগের চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে সর্বস্ব হারান, অনেক সময় বিভিন্ন সংস্থার দ্বারস্থ হতে হয়। স্বাস্থ্যবীমা চালু হলে পরিবারগুলো এ থেকে পরিত্রাণ পাবে। এর পরিপ্রেক্ষিতে সরকারি চাকরিজীবীদের স্বাস্থ্যবীমার আওতায় আনতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগে নির্দেশনা পাঠানো হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ জানুয়ারি ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।