শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সাউথ এশিয়ার সিইও নুরুল আলম চৌধুরী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৫ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   190 বার পঠিত

সাউথ এশিয়ার সিইও নুরুল আলম চৌধুরী

সাউথ এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অনুমোদন পেয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও বীমা ব্যক্তিত্ব মুহাম্মদ নুরুল আলম চৌধুরী।

১৯৯০ সাল থেকে দক্ষতা ও সততার সাথে তিনি ইর্স্টান ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স ও সর্বশেষ ইসলামী ইন্স্যুরেন্সে দায়িত্ব পালন করেছেন।

নন-লাইফ বীমা শিল্পে দীর্ঘ প্রায় ৩৪ বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন। ইর্স্টান ইন্স্যুরেন্সে ১৯৯০ সালে হিসাব বিভাগে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে কর্ম জীবন শুরু করেন। বিভিন্ন কোম্পানিতে তিনি হিসাব বিভাগ, অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগ, প্রশাসন ও মানব সম্পদ বিভাগ, মার্কেটিং বিভাগ এবং কোম্পানি সচিব ও সিএফওসহ বিভিন্ন বিভাগে উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করেছেন।

মুহাম্মদ নুরুল আলম চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং কানাডিয়ান এডুকেশন সেন্টার থেকে সার্টিফাইড জেনারেল অ্যাকাউন্টেন্ট অর্জনের পাশাপাশি পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাকাডেমি, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড থেকে অ্যাকাউন্টিং, ট্যাক্স, ভ্যাট, প্রিন্সিপাল অ্যান্ড কনভেনশনাল প্রাকটিসেস অব ইসলামিক ইন্স্যুরেন্স এবং কমপ্লায়েন্স অব কর্পোরেট গভার্নেন্স এর ওপর সনদ অর্জন করেন। তিনি বিভিন্ন দেশের বীমার উপর সেমিনার এবং ওয়ার্কশপে যোগদান করে যথেষ্ট ব্যুৎপত্তি অর্জন করেন।

ফেনী জেলার অন্তর্গত সোনাগাজী উপজেলার সফরপুর গ্রামের পীর সাহেব বাড়িতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে নুরুল আলম চৌধুরী জন্মগ্রহণ করেন। তিনি সোনাগাজীর সফরপুর গোলামগঞ্জ দিঘীরপাড় জামে মসজিদের সভাপতি এবং মাওলানা বজলুল করিম জামে মসজিদের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান। এছাড়া আন্তর্জাতিক লায়ন্স ক্লাব বাংলাদেশের জেলা গভর্নরের একজন সক্রিয় উপদেষ্টা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:০৯ অপরাহ্ণ | রবিবার, ১৫ অক্টোবর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(1597 বার পঠিত)
বিজ্ঞাপন
(1512 বার পঠিত)
বিজ্ঞাপন
(1183 বার পঠিত)
বিজ্ঞাপন
(1006 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।