শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাত জেলায় বইছে শৈত্যপ্রবাহ বিস্তারের পূর্বাভাস

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০৬ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   391 বার পঠিত

সাত জেলায় বইছে শৈত্যপ্রবাহ বিস্তারের পূর্বাভাস

ডিসেম্বরে কয়েক দফায় শৈত্যপ্রবাহ বয়ে গেছে। নতুন বছরের শুরুতে অনেকটা অস্বাভাবিক হারে বৃষ্টি হয়েছে সারাদেশে। সেই বৃষ্টিও কিছুটা বিদায় নিয়েছে। এবার ফের শৈত্যপ্রবাহ শুরু হয়েছে দেশে।

আজ সোমবার রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম, যশোর, চুয়াডাঙ্গা, ফরিদপুর ও গোপালগঞ্জের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার ঘটতে পারে।

সোমবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে বলা বলছে, আজকের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেড়ে যেতে পারে। তবে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাংশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ৩ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে রাজশাহীতে, ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে পাবনায় ৯ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৯ ডিগ্রি, রাজারহাটে ৯ দশমিক ৬ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি, ফরিদপুরে ১০ ডিগ্রি, গোপালগঞ্জে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।

এ দিকে ঢাকার তাপমাত্রাও কমতে শুরু করেছে। আজ ঢাকায় সর্বনিস্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২০ অপরাহ্ণ | সোমবার, ০৬ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।