শুক্রবার ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে সাত মাস পর খুললো জাতীয় চিড়িয়াখানা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০১ নভেম্বর ২০২০   |   প্রিন্ট   |   191 বার পঠিত

সাড়ে সাত মাস পর খুললো জাতীয় চিড়িয়াখানা

মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ সাড়ে সাত মাস বন্ধ থাকার পর খুলেছে জাতীয় চিড়িয়াখানা। স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল থেকে বিভিন্ন বয়সের মানুষ ছুটে আসছেন। দর্শনার্থীদের পদচারণায় আবারও মুখরিত হয়ে উঠেছে চিড়িয়াখানা।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানান, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ২০২১ সাল পর্যন্ত প্রতি মাসের প্রথম রবিবার দর্শনার্থীদের জন্য প্রবেশ ফ্রি ঘোষণা করা হয়েছে। সেই অনুযায়ী আজ টিকিট ছাড়া আগত দশনার্থীরা প্রবেশের সুযোগ পাচ্ছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২১ সালের মার্চ পর্যন্ত প্রতি মাসের প্রথম রোববার দর্শনার্থীদের জন্য প্রবেশ ফ্রি করে দেয়া হয়েছে। সেই অনুযায়ী আজ টিকিট ছাড়া আগত দশনার্থীরা প্রবেশের সুযোগ পাচ্ছেন। স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক পরা দর্শনার্থীদের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে বলে জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ড. আব্দুল লতিফ বলেন, স্বাস্থ্যবিধির বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চিড়িয়াখানায় দশনার্থীদের প্রবেশ করানো হচ্ছে। গত সাড়ে সাত মাস চিড়িয়াখানায় দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকায় বিভিন্ন প্রাণী ১১৫টি বাচ্চা জন্ম দিয়েছে। ছোট-বড় সব বয়সের মানুষ তা দেখে আনন্দ পাবে।

তিনি আরও বলেন, দর্শনার্থী প্রবেশের আগে তাদের শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে, কারো শরীরে তাপ বেশি থাকলে তাকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। এছাড়া মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

এক নারী পুলিশ কর্মকর্তা তার চার বছরের শিশুকে নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছেন। অনেক দিন আগে থেকে আসার ইচ্ছা থাকলেও করোনাভাইরাসের কারণে আসতে পারেননি বলে জানান। তিনি জাগো নিউজকে বলেন, ‘আমার সন্তানকে পশুপাখির সঙ্গে পরিচয় করাতে চিড়িয়াখানায় নিয়ে এসেছি। এখানে এসে আমার বাচ্চা অনেক আনন্দ পাচ্ছে।’

তার মতো আরও অনেকে পরিবারের সদস্যদের নিয়ে চিড়িয়াখানায় বেড়াতে এসেছেন। দর্শনার্থীদের পদচারণায় শান্ত থাকা চিড়িয়াখানা আবারও মুখরিত হয়ে উঠেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩২ অপরাহ্ণ | রবিবার, ০১ নভেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।