মঙ্গলবার ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিইও নিয়োগে অনিয়ম করায় মার্কেন্টাইল ইন্স্যুরেন্সকে শোকজ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ জুন ২০২১   |   প্রিন্ট   |   392 বার পঠিত

সিইও নিয়োগে অনিয়ম করায় মার্কেন্টাইল ইন্স্যুরেন্সকে শোকজ

নিয়ম না মেনে মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সকে শোকজ করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সম্প্রতি আইডিআরএ’র পরিচালক মো. শাহ্ আলমের সই করা এ-সংক্রান্ত চিঠিতে সিইও নিয়োগে অনিয়ম করায় কেন মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে প্রশাসক নিয়োগ দেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে। সেই সঙ্গে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে ২০২০ সালের ২০ জুলাই থেকে সিইও পদটি শূন্য রয়েছে। বীমা আইন ২০১০ এর ৮০ (৪) উপধারা অনুযায়ী বীমা কোম্পানির সিইও পদ একাধারে তিন মাসের অধিক সময়ের জন্য শূন্য রাখার বিধান নেই।

তবে কর্তৃপক্ষ অপরিহার্য পরিস্থিতি বিবেচনায় সময়সীমা আরও তিন মাস বাড়াতে পারে। কিন্তু ১০ মাস অতিবাহিত হলেও বীমা কোম্পানি (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধানমালা-২০১২ অনুযায়ী এখনও যোগ্যতাসম্পন্ন কোনো ব্যক্তিকে মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ করার হয়নি- বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা পদটি ১০ মাস ধরে শূন্য থাকায় বীমা আইন ২০১০ এর ৮০(৪) ধারা সুষ্পষ্ট লঙ্ঘিত হয়েছে।

তাই আইনের ৮০(৫) উপ-ধারার বিধান মোতাবেক মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সে আইডিআরএ থেকে কেন প্রশাসক নিয়োগ দেয়া হবে না এবং বীমা আইন ২০১০ এর ১৩০ ধারা অনুযায়ী কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে জানাতে বলা হয়েছে চিঠিতে।

যোগাযোগ করা হলে মার্কেন্টাইল লাইফ ইন্স্যুরেন্সেরে চেয়ারম্যান সাজ্জাদ মোস্তফা বলেন, আইডিআরএ’র চিঠি আমরা পেয়েছি। এটা নিয়ে আলোচনা চলছে।

তিনি বলেন, আমাদের কোম্পানিতে বর্তমানে একজন ভারপ্রাপ্ত সিইও আছেন। আমরা নিয়মিত সিইও খুঁজছি। আশাকরি শিগগির নিয়মিত সিইও পেয়ে যাব।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ০২ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।