• সিঙ্গাপুর থেকে ৬৭ লাখ এমএমবিটিইউ এলএনজি ক্রয় প্রস্তাব অনুমোদন

    বিবিএ নিউজ.নেট | ০৬ অক্টোবর ২০২১ | ৫:৪৮ অপরাহ্ণ

    সিঙ্গাপুর থেকে ৬৭ লাখ এমএমবিটিইউ এলএনজি ক্রয় প্রস্তাব অনুমোদন
    apps

    সিঙ্গাপুর থেকে ৬৭ লাখ ২০ হাজার এমএমবিটিইউ এলএনজি আমদানির প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার (৬ অক্টোবর) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক সংক্রান্ত এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

    বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের বলেন, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা কর্তৃক সিঙ্গাপুরের এম/এস ভাইটল এশিয়া পিটিই লিমিটেডের কাছ থেকে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি সর্বমোট ১ হাজার ২০৫ কোটি ৭২ লাখ ৮১ হাজার ৭২ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়েছে। সিঙ্গাপুরের কোম্পানিটি প্রস্তাবনা অনুযায়ী প্রতি এমএমবিটিইউ ৩৫ দশমিক ৮৯ ডলার। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন পেট্রোবাংলা কর্তৃক সিঙ্গাপুরের গানভোর সিঙ্গাপুর পিটিই লিমিটেড’র নিকট থেকে ৩৩ লাখ ৬০ হাজার এমএমবিটিইউ এলএনজি সর্বমোট ১ হাজার ২৪১ কোটি ২২ লাখ ৮২ হাজার ৪২৮ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়েছে। কোম্পানিটির প্রস্তাবনা অনুযায়ী প্রতি এমএমবিটিইউ ৩৬ দশমিক ৯৫ ডলার।

    Progoti-Insurance-AAA.jpg

    তিনি জানান, খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর কর্তৃক রাশিয়ান ফেডারেশন হতে জি টু জি ভিত্তিতে এক লাখ মেট্রিক টন গম ৩৫৭ কোটি ৬১ লাখ ৬৫ হাজার টাকায় আমাদানির অনুমোদন দেয়া হয়েছে। প্রতি মেট্রিক টন গমের দাম ৪১৯ ডলার। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক “প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন” প্রকল্পের আওতায় এগ্রো বিজনেস প্ল্যানিং, টেকনোলজিস অ্যান্ড মার্কেটিং অ্যাডভান্স অ্যান্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্ট কাজের জন্য পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে জয়েন্ট ভেঞ্চারে জার্মানির এগ্রিকালচার অ্যান্ড ফিন্যান্স কনসালটেন্ট ও বাংলাদেশের সার্ভিসেস অ্যান্ড সলিউশনস ইন্টারন্যাশনাল লিমিটেডকে ৪৮ কোটি ২৫ লাখ ১২ হাজার ২৩৮ টাকায় নিয়োগের অনুমোদন দেয়া হয়েছে। শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক ইউইএ ফার্টিগ্লোব ডিস্ট্রিবিউশন লিমিটেড থেকে রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে ৩০ হাজার মে. টন (১০%+) বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ১২৭ কোটি ৬৭ লাখ ২১ হাজার ৪৬০ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়েছে।

    এছাড়াও শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক কাতারের মুনতাজাত থেকে রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে ৩০ হাজার মে. টন (১০%+) ব্যাগড প্রিল্ড ইউরিয়া সার ১২৯ কোটি ৮৪ লাখ ৯৮ হাজার ৪৬০ টাকায় আমদানির অনুমোদন দেয়া হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত অধিদপ্তর কর্তৃক “নরসিংদী জেলা কারাগার নির্মাণ” প্রকল্পের লট নং পূর্ত-১ (বি)-এর নির্মাণ কাজ নূরানি কন্সট্রাকশন লিমিটেড এর নিকট থেকে ৬৯ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ৪১২ টাকায় ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪৮ অপরাহ্ণ | বুধবার, ০৬ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি