সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গারের ৩০ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ২৪ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   536 বার পঠিত

সিঙ্গারের ৩০ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা মঙ্গলবার সাভার সিঙ্গার ফ্যাক্টরিতে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা ২০১৮ সালের জন্য ৩০ শতাংশ বোনাস শেয়ার অনুমোদন করেন। সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ফাতেহ কামাল সভায় সভাপতিত্ব করেন।

সভায় ফাতেহ কামাল বলেন, ‘আর্চেলিকের (কচ হোল্ডিংস, তুরস্ক) সাবসিডিয়ারি আর্ডাচ বিভি ৩ এপ্রিল রিটেইল হোল্ডিংস বিহোল্ড বিভিকে অধিগ্রহণ করে। অধিগ্রহণের পর আর্চেলিক কোম্পানিটির চূড়ান্ত স্বত্ব লাভ করেছে।’ তিনি বলেন, ‘বাংলাদেশ এখন বিশ্বে দ্রুততম অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশগুলোর অন্যতম। মধ্যম ও দীর্ঘ মেয়াদে এই প্রবৃদ্ধি আরও দ্রুততর হবে। আমরা আমাদের বৈশ্বিক অভিজ্ঞতা, দক্ষতা ও জ্ঞানের সঙ্গে এই বাজারে সিঙ্গার বাংলাদেশের শক্তিশালী অবস্থান ও ব্র্যান্ডের ভাবমূর্তির সমন্বয়ে স্থানীয় বাজারের চাহিদা পূরণের জন্য পণ্য তৈরি করব। আমাদের মধ্যমেয়াদি লক্ষ্য হলো প্রধান পণ্য ক্যাটাগরিতে এই বাজারে শীর্ষস্থান অর্জন করা।’

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরও বলেন, ২০১৮ সাল ছিল কোম্পানির জন্য সাফল্যের বছর। এই বছরে বিভিন্ন প্রোডাক্ট ক্যাটাগরিতে রেকর্ড মাত্রায় বিক্রি হয়। ২০১৮ সালের বিক্রি ২৪ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৩ দশমিক ৭ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। কর-পরবর্তী মুনাফা ২৩ শতাংশ বৃদ্ধি পেয়ে ৯২০ মিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং শেয়ারপ্রতি আয় ১২ টাকায় উন্নীত হয়েছে।

সিঙ্গারের পক্ষ থেকে জানানো হয়েছে, সাংহাই সনলু সাংলিং এন্টারপ্রাইজ গ্রুপ কোম্পানি লিমিটেড (১০ শতাংশ) এবং সানম্যান করপোরেশন লিমিটেডের (৬ দশমিক ১৭ শতাংশ) কাছ থেকে ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেডের মোট ১৬ দশমিক ১৭ শতাংশ শেয়ার ক্রয় করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। ফলে ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেড সিঙ্গারের ১০০ শতাংশ মালিকানাধীন সাবসিডিয়ারিতে পরিণত হয়েছে।

কোম্পানিটি আরও জানায়, ২০১৮ সালে সিঙ্গার রেফ্রিজারেটর বাংলাদেশের এক নম্বর রেফ্রিজারেটর ব্র্যান্ড হিসেবে স্বীকৃত হয়েছে। বিশ্বখ্যাত গবেষণা সংস্থা নিয়েলসন ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম পরিচালিত বিভিন্ন ধরনের জরিপের ভিত্তিতে এই স্বীকৃতি দেয়। কোম্পানিটি ২০১৯ সালে দ্রুত বর্ধনশীল বাজারে অংশীদারত্ব বাড়ানোর লক্ষ্যে রিটেইল ও ডিলার আউটলেট বৃদ্ধির পরিকল্পনা নিয়েছে।

বার্ষিক সাধারণ সভায় উল্লেখযোগ্য সংখ্যক শেয়ার হোল্ডাররা অংশ নেন এবং তাঁদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৪০ অপরাহ্ণ | বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।