রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটিজেন ব্যাংক চূড়ান্ত লাইসেন্স পেল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   386 বার পঠিত

সিটিজেন ব্যাংক চূড়ান্ত লাইসেন্স পেল

কেন্দ্রীয় ব্যাংক প্রস্তাবিত ‘সিটিজেনস ব্যাংক লিমিটেড’-এর ব্যবসায়িক পরিকল্পনা বিস্তারিত পর্যালোচনা শেষে ব্যাংকটির চূড়ান্ত লাইসেন্স দিয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) রাতে বাংলাদেশ ব্যাংকের ৪১০তম বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বোর্ড সভায় উপস্থিত এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে গত বছরের ১৭ ফেব্রুয়ারি বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক, দ্য সিটিজেন ব্যাংক ও পিপলস ব্যাংককে প্রাথমিক অনুমোদন দিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। এর মধ্যেই কার্যক্রম শুরুর লক্ষ্যে লোগো উন্মোচন করেছে বেঙ্গল কমার্শিয়াল ব্যাংক। তবে এই বোর্ড সভার মাধ্যমে সিটিজেন ব্যাংককে চূড়ান্ত লাইসেন্স দেয়া হল।

বোর্ড সভায় সেপ্টেম্বর শেষে ব্যাংকিং খাতের মোট খেলাপি ঋণসহ সার্বিক পারফরম্যান্স নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেয়া হয়। পাশাপাশি ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে স্মারক লোগো সংযুক্ত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট মুদ্রণের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া বাংলাদেশ সরকার বিনিয়োগ সূচক ইস্যুর ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক স্পেশাল পারপাস ভেহিকল ও ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন, টেকনোলজির উন্নয়ন শীর্ষক এক হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন তহবিল গঠন, নিজস্ব জনবলের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের কোর ব্যাংকিং সিস্টেমের (সিবিএস) উন্নয়ন অগ্রগতি প্রতিবেদন এবং ২০২০-২১ অর্থবছরের জন্য রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের অনুকূলে ৫০০ কোটি টাকার পুনঃ অর্থসংস্থান ঋণসীমা মঞ্জুর বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:০৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11183 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।