বুধবার ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি ব্যাংকের কন্টিনজেন্ট-কনভারটিবেল পারপেচ্যুয়াল বন্ড চালু

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   236 বার পঠিত

সিটি ব্যাংকের কন্টিনজেন্ট-কনভারটিবেল পারপেচ্যুয়াল বন্ড চালু

ব্যাসেল থ্রি গাইডলাইন অনুযায়ী দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে ‘কন্টিনজেন্ট-কনভারটিবেল পারপেচ্যুয়াল’ বন্ড চালু করল সিটি ব্যাংক। অতিরিক্ত টায়ার-১ ক্যাপিটাল- এর আওতায় এ বন্ডের মাধ্যমে চারশ কোটি টাকা বিভিন্ন বিনিয়োগকারীর কাছ থেকে উত্তোলন করে।

গত ১৬ মার্চ এ উপলক্ষে ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান একটি ভিডিও বার্তা প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সের চেয়ারম্যান আজিজ আল মাহমুদ।
এই নতুন বন্ড চালু করার অংশ হিসেবে বেশকিছু প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্ব করেছে সিটি ব্যাংক, যার মধ্যে মূল সমন্বয়ক হিসেবে আছে ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড। এই বন্ড চালুর মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ‘রিস্ক বেইসড ক্যাপিটাল ‘এডিকুয়েসি রেসিও’ বা সিএআর’ পরি পালন করেছে সিটি ব্যাংক। ফলে প্রতিষ্ঠানটির মূলধনী সক্ষমতা বৃদ্ধি পেয়েছে।

এ পারপেচুয়াল বন্ড চালু করার জন্য নীতিনির্ধারক এবং গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন।

ঋণ এবং ইকুইটির সমন্বয়ে মূলধন কাঠামোর পুনর্বিন্যাসের মাধ্যমে অধিক বিনিয়োগের পথ প্রশস্ত করল সিটি ব্যাংক। প্রথমবারের মত চালুকৃত এ পারপেচ্যুয়াল বন্ডটি আগামী দিনে দেশের ব্যাংকিং খাতের প্রসারে সহায়ক ভূমিকা পালন করবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।