• সিডিসি গ্রুপের ৩০ মিলিয়ন ডলার ট্রেড লোন পেল প্রাইম ব্যাংক

    বিবিএ নিউজ.নেট | ২৭ অক্টোবর ২০২১ | ৩:৩৫ অপরাহ্ণ

    সিডিসি গ্রুপের ৩০ মিলিয়ন ডলার ট্রেড লোন পেল প্রাইম ব্যাংক
    apps

    যুক্তরাজ্যের ডেভেলপমেন্ট ফাইন্যান্স ইনস্টিটিউশন এবং ইমপেক্ট ইনভেস্টর সিডিসি গ্রুপ (সি‌ডি‌সি) বাংলাদেশের বেসরকারি প্রাইম ব্যাংক লিমিটেডকে ৩০ মিলিয়ন ডলার ট্রেড ফাইন্যান্স লোন দিয়েছে।

    এই ঋণ প্রাইম ব্যাংকের কর্পোরেট কাস্টমারদের মার্কিন ডলারের ফান্ডিং চাহিদা পূরণের সক্ষমতা বৃদ্ধি, প্রয়োজনীয় আমদানি ও রফতানি কার্যক্রমকে শক্তিশালী করাসহ বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধিকে অব্যাহত রাখবে।

    Progoti-Insurance-AAA.jpg

    বুধবার (২৬ অ‌ক্টোবর) প্রাইম ব্যাংকের পক্ষ থে‌কে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

    সিডিসির এই ঋণ সুবিধা প্রাইম ব্যাংকের ট্রেড ফাইন্যান্স দেওয়ার ক্ষেত্রে একটি স্থিতিশীল উৎস হিসেবে কাজ করবে। এই আর্থিক তারল্য প্রাইম ব্যাংককে দেশের ব্যবসায়ীদের দীর্ঘতর মেয়াদে ফরেন কারেন্সি ট্রেড ক্রেডিট দিতে সক্ষম করবে এবং এই সুবিধার ফলে দেশের গুরুত্বপূর্ণ অর্থনৈতিক খাত যেমন উৎপাদন, তৈরি পোশাকখাত, খাদ্য এবং কৃষিতে প্রতিবছর অতিরিক্ত ৬০ মিলিয়ন মার্কিন ডলার বাণিজ্য হবে বলে আশা করা যাচ্ছে।


    সিডিসি গ্রুপের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম. রেহান রশিদ বলেন, ‘প্রাইম ব্যাংকের সঙ্গে সিডিসি গ্রুপের এই অংশীদারিত্ব বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিকরণ বৃদ্ধিতে এবং মার্কেটে ফান্ডিং ঘাটতি পূরণে সহায়তা দেবে। বাংলাদেশের একটি অন্যতম প্রধান আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত। এই পার্টনারশিপ স্থানীয় ব্যবসায়ীদের মূলধন সহায়তা, ব্যবসা বৃদ্ধি এবং অর্থনীতির গতি তরান্বিত করবে।’

    প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, ‘সিডিসির সঙ্গে এই পার্টনারশিপ সত্যিই একটি সময়োপযোগী উদ্যোগ। এই সহযোগিতা প্রাইম ব্যাংককে কোভিড-পরবর্তী ব্যবসায়িক পরিবেশে কর্পোরেট এবং এসএমই ক্লায়েন্টদের ব্যবসায়িক চাহিদা মেটাতে সহায়তা করবে। উপরন্তু এই পার্টনারশিপ আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে তারল্য বৃদ্ধি এবং ইন্টারন্যাশনাল বেস্ট প্র্যাকটিসগুলোর প্রণয়নের মাধ্যমে আমাদের ব্যাংকের কর্পোরেট গভর্ন্যান্সকে আরও সুদৃঢ় করবে।’

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩৫ অপরাহ্ণ | বুধবার, ২৭ অক্টোবর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি