বৃহস্পতিবার ৩০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জ ইকোনমিক জোন উদ্বোধন বুধবার

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ৩০ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   564 বার পঠিত

সিরাজগঞ্জ ইকোনমিক জোন উদ্বোধন বুধবার

উত্তরাঞ্চলের সর্ববৃহৎ বেসরকারি শিল্প পার্ক সিরাজগঞ্জ ইকোনমিক জোনের (এসইজেড) উদ্বোধন হতে যাচ্ছে বুধবার। ওইদিন গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ইকোনমিক জোনের উদ্বোধন করবেন।

শনিবার সিরাজগঞ্জ প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় এসইজেড’র পরিচালক শেখ মনোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জে যমুনা নদীর তীরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে এক হাজার ৩৫ একর জমির উপর এ ইকোনোমিক জোন গড়ে তোলা হচ্ছে। ব্যক্তি মালিকানাধীন ১১টি কোম্পানির যৌথ উদ্যোগে এ অর্থনৈতিক অঞ্চলে পর্যাক্রমে ৭০০টির মতো ছোট-বড় শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠবে। এরইমধ্যে দেশি-বিদেশি উদ্যোক্তারা এখানে বিনিয়োগ করতে আগ্রহী হয়েছেন। ৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এ শিল্প পার্কের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিরাজগঞ্জ অর্থনৈতিক অঞ্চলে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ রয়েছে উল্লেখ করে এসইজেড পরিচালক বলেন, এখানে পানি শোধনাগার প্ল্যান্ট, বর্জ্য পরিশোধনাগার প্ল্যান্ট ও অগ্নিনির্বাপণ ব্যবস্থাসহ পরিবেশ বান্ধব সব ব্যবস্থা থাকবে। প্রস্তাবিত শিল্প খাতের মধ্যে টেক্সটাইল ও নিটওয়্যার, অ্যাগ্রোবেইজড ফুড অ্যান্ড বেভারেজ, ফার্মাসিউটিক্যাল, অটোমোবাইল, এলএনজি, চামড়াজাত পণ্য, স্টিল, ইলেকট্রনিক্স, তথ্য-প্রযুক্তি, আসবাবপত্র, বিদ্যুৎকেন্দ্র এবং রপ্তানিমুখী শিল্প খাত রয়েছে এখানে। বাণিজ্যিক উৎপাদনের প্রথম বছরে এ অর্থনৈতিক অঞ্চলে ১০ হাজার দক্ষ-অদক্ষ মানুষের কর্মসংস্থান তৈরি হবে। পরের ১০ বছরের মধ্যে তা বেড়ে দাঁড়াবে পাঁচ লাখেরও বেশি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- এসইজেডের উপদেষ্টা শহীদুল ইসলাম, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, সিনিয়র সাংবাদিক আব্দুল কুদ্দুস, বাবু ইসলাম, জাকিরুল ইসলাম প্রমুখ।

Facebook Comments Box
বিষয় :
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৯ অপরাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11237 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।