• সিলভা ফার্মার সাড়ে ৩৮ লাখ শেয়ার লক-ইন ফ্রি

    | ০৩ জানুয়ারি ২০১৯ | ৩:০৯ অপরাহ্ণ

    সিলভা ফার্মার সাড়ে ৩৮ লাখ শেয়ার লক-ইন ফ্রি
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিলভা ফার্মাসিউটিক্যালসের প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ৩৭ লাখ ৫০ হাজার শেয়ার লক-ইন ফ্রি হলো আজ ২ জানুয়ারি বুধবার। এ নিয়ে প্রথম ধাপে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ২৫ শতাংশ শেয়ার লক-ইন ফ্রি হলো।

    কোম্পানিটির আইপিও প্রসপেক্টাস ইস্যু হয় ২০১৮ সালের ২ এপ্রিলে। মোট শেয়ার সংখ্যা ছিল ১৩ কোটি। তাতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের মোট শেয়ার ছিল ১ কোটি ৫০ লাখ। স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির লেনদেনে শুরু হয় ১০ অক্টোবর। লেনদেনের প্রথম দিনে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ৫০ শতাংশ শেয়ার ফ্রি থাকে। বাকি ৫০ শতাংশের মধ্যে ২৫ শতাংশ বা ৩৭ লাখ ৫০ হাজার শেয়ারের ওপর ৬ মাসের লক-ইন থাকে। যার মেয়াদ শেষ হলো আজ বুধবার।

    Progoti-Insurance-AAA.jpg

    পাবলিক ইস্যু রুলস অনুসারে, প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসা কোম্পানিতে বিনিয়োগ করা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ক্ষেত্রে ৫০ শতাংশ শেয়ারের ওপর কোনো ধরনের লক-ইন থাকে না। আর অবশিষ্ট ৫০ শতাংশ শেয়ারের মধ্যে ২৫ শতাংশের ওপর ৬ মাস এবং বাকি ২৫ শতাংশের ওপর ৯ মাসের লক ইন থাকে। প্রসপেক্টাস ইস্যুর তারিখ থেকে লক-ইন হিসাব করা হয়।

    প্রথম প্রান্তিকে (জুলাই–সেপ্টেম্বর,১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২১ পয়সা (রিস্টেটেড)।


    ৩০ সেপ্টেম্বর শেষে শেয়ার প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৭৯ পয়সা। কোম্পানির অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ১৩০ কোটি টাকা।

    এন ক্যাটাগরির কোম্পানিটি ২০১৮ সালেই পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের ৫৩.৪৯ শতাংশই রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। বাকি শেয়ারের ২৩.৫৩ শতাংশ রয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে, বিদেশিদের কাছে রয়েছে দশমিক ০২ শতাংশ, আর ২২.৯৬ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি