শুক্রবার ১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   39 বার পঠিত

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

আজ ২৪ আগস্ট সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। দিনশেষে সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৭ শতাংশ বা ৪.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮০.০৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৫.৭৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩০.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ৭১ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৫.১৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৫৯ লাখ ৪৯ হাজার ৬৩৪টি শেয়ার ১ লাখ ৩ হাজার ২৩৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৩ কোটি ৪৮ লাখ ৪১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ডিএসইতে ৮ কোটি ৬৭ লাখ ১৯ হাজার ৫৭৮টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ২১৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৩৩ কোটি ৭০ লাখ ৭৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২০ কোটি ২২ লাখ ৩৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৫ শতাংশ বা ৮.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৭০.১৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৭ কোটি ৮১ লাখ ০৭ হাজার ৪৭৭ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৬ কোটি ৮৯ লাখ ০৭ হাজার ৩৫০ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৯ কোটি ৭ লাখ ৯৯ হাজার ৮৭৩ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।