বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   37 বার পঠিত

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

আজ ২৭ সেপ্টেম্বর সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলে। এর ফলে দিনশেষে প্রধান সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০১ শতাংশ বা ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮৪.৬৩ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৯.৬০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪০.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৪টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.১৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৭ কোটি ৪২ লাখ ১৫ হাজার ৭৯৭টি শেয়ার ১ লাখ ৭ হাজার ২৭৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪২২ কোটি ৩০ লাখ ৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৬ সেপ্টেম্বর ডিএসইতে ৭ কোটি ৮৯ লাখ ৭৯ হাজার ১১টি শেয়ার ১ লাখ ১৯ হাজার ৩০৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৫০ কোটি ০১ লাখ ৫৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৭ কোটি ৭১ লাখ ৪৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০১ শতাংশ বা ৩.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৮০.৫৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৫০ কোটি ৮৩ লাখ ৩৫ হাজার ৭৭২ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ২৩ লাখ ৪৬ হাজার ৫৩৫ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৫ কোটি ৬৯ লাখ ৮৯ হাজার ২৩৭ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩৯ অপরাহ্ণ | বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।