শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   55 বার পঠিত

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

আজ ১৩ জুলাই সূচকের উত্থানেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। তবে পরবর্তীতে অস্বাভাবিক হারে সূচক কমে যায়। এরপর আবারও সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৬ শতাংশ বা ৪.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৪১.০৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৯.৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৭.০২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ১০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২১.৫৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২০ কোটি ৬৩ লাখ ৭৫ হাজার ৭৮৭ টি শেয়ার ১ লাখ ৬৫ হাজার ১৩৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৫০ কোটি ৮৫ লাখ ৫৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১২ জুলাই ডিএসইতে ২৩ কোটি ৩১ লাখ ৪২ হাজার ৫৪৩ টি শেয়ার ১ লাখ ৭৯ হাজার ২৬৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৫৫ কোটি ১৯ লাখ ৭২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১০৪ কোটি ৩৪ লাখ ১৬ হাজার টাকা।
এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৮ শতাংশ বা ১৬.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭৩৪.৮৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮২টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৫ কোটি ৭৩ লাখ ৯৪ হাজার ৮৫৬ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৪ কোটি ৪১ লাখ ০৩ হাজার ৪৩৮ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১ কোটি ৩২ লাখ ৯১ হাজার ৮১৮ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:০৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।