শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   46 বার পঠিত

সূচকের উত্থানেও লেনদেন কমেছে

আজ ০১ আগস্ট সূচকের উত্থানেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরুর পর থেকেই স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। এর ফলে দিনশেষে সূচকের উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১৩.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৮.৭৭ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৩.৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৬০.৬৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০ টির, কমেছে ৬০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩২.৩৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১০ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ১১৮টি শেয়ার ১ লাখ ২৮ হাজার ৫৭০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৪৬ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩১ জুলাই ডিএসইতে ১৩ কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ৯৮৮টি শেয়ার ১ লাখ ৫২ হাজার ১৮২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬৬৫ কোটি ০৪ লাখ ৬৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১১৮ কোটি ৫৯ লাখ ১৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৩ শতাংশ বা ২৫.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭০৮.৮২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৭০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬ টির, কমেছে ৩৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ৬৫ লাখ ৬১ হাজার ৫৮১ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১০ কোটি ৬৭ লাখ ৬৮ হাজার ১৬৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ২ কোটি ০২ লাখ ০৬ হাজার ৫৮৩ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।