শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে কমেছে লেনদেন

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   122 বার পঠিত

সূচকের উত্থানে কমেছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৯ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের তুলনায় টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে উভয় শেয়ারবাজারে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিনে দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৮১.৩৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫১২.৮৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৬০৪.৯৮ পয়েন্টে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৯ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ২০৫টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত আছে ৪৬টির। ডিএসইতে এদিন ১ হাজার ১৫০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ২৯৯ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৪.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৪৪৮.৫২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১১.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৭২৫.৮০ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮৮.১২ পয়েন্টে।

বুধবার সিএসইতে ৩০৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪০টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত আছে ৫১টির। দিন শেষে সিএসইতে ৬১ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১১ অপরাহ্ণ | বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।