শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

  |   বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   44 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

আজ ২৭ জুলাই সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। দুপুর ১টা পর্যন্ত সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। কিন্তু পরবর্তীতে উত্থানের চেয়ে পতনের পরিমাণ বেশি ছিল। এরপরও দিনশেষে সূচকের সামান্য উত্থানেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১১ শতাংশ বা ৬.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৩৯.৫১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৩.৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৫৯.৮৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.১৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ১৬৪টি শেয়ার ১ লাখ ৫৮ হাজার ৮৮৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৭৭ কোটি ১৫ লাখ ১৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৬ জুলাই ডিএসইতে ১১ কোটি ৮৬ লাখ ৯৪ হাজার ১৯১টি শেয়ার ১ লাখ ২৯ হাজার ৪৬৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৩৮ কোটি ৯২ লাখ ২১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৩৮ কোটি ২২ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৬.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৭১৭.০৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫ টির, কমেছে ৫১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ২৯ লাখ ৫০ হাজার ৭৪০ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬ কোটি ৬২ লাখ ২০ হাজার ৫৩১ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১ কোটি ৬৭ লাখ ৩০ হাজার ২০৯ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।