• শিরোনাম

    সূচকের উত্থানে সপ্তাহ শেষ করলো পুঁজিবাজার

    নিজস্ব প্রতিবেদক | ৩০ জুলাই ২০২০ | ৮:২২ অপরাহ্ণ

    সূচকের উত্থানে সপ্তাহ শেষ করলো পুঁজিবাজার

    নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে আগের দিনের তুলনায় ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮১ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার টাকা।

    বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড় অবস্থান করছে ৪২১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪২০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১২৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৯০ লাখ ৭৯ হাজা টাকা।

    Progoti-Insurance-AAA.jpg

    এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪১৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯৬৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৪০১ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৯৯ কোটি ৫২ লাখ ১৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৮১ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার টাকা।

    এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ২৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৩ লাখ ৫৪ হাজার টাকা।


    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:২২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি