বৃহস্পতিবার ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

  |   বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪   |   প্রিন্ট   |   12 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

আজ ৩০ মে সূচকের উত্থানের মধ্য দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। একদিন সূচকের উত্থানের উত্থানে লেনদেন শুরু হলেও মাঝে মাঝেই সূচক পরতে দেখা গেছে। তবে উত্থানের মাত্র ছিল বেশি। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি বেড়ে টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৩০ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৪ শতাংশ বা ২৩.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৫১.৯৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪৩.৬৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৭৪.৮৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৩ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫৪.৭৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ৮ লাখ ৯৭ হাজার ৬১৪ টি শেয়ার ১ লাখ ৮ হাজার ৮৫৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ৪৮ লাখ ২৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৯ মে ডিএসইতে ১২ কোটি ৭৯ লাখ ৬১ হাজার ৫৭৫ টি শেয়ার ৮৫ হাজার ২৬২ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩০৬ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬৭ কোটি ৮০ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১২ শতাংশ বা ১৯.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার ১০৩.৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩ টির, কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৩১ হাজার ৪৮৪ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।