শনিবার ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

আজ ১৫ জুন সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৫ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৮ শতাংশ বা ৫.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮০.০১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬৫.১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮২.৫০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯ টির, কমেছে ৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৬.১৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৭ কোটি ৮৮ লাখ ৬৮ হাজার ৭৩১টি শেয়ার ১ লাখ ২৭ হাজার ৩৭৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৭ লাখ ২৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৪ জুন ডিএসইতে ১১ কোটি ৭৮ লাখ ২ হাজার ৯৮৩টি শেয়ার ১ লাখ ৭৭ হাজার ৪৮৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭২৩ কোটি ৩৩ লাখ ৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৫৮ কোটি ২৫ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৬৬ শতাংশ বা ১২.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫৬০.৭৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫৩টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১০৩টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৪ কোটি ৬২ লাখ ৬৮ হাজার ৭১৪ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৫ কোটি ৭৩ লাখ ৫ হাজার ৬৯৯ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১ কোটি ১০ লাখ ৩৬ হাজার ৯৮৫ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুন ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।