শনিবার ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ০৯ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   35 বার পঠিত

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

আজ ০৯ আগস্ট সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা যায়। সূচক পতনের তুলনায় উত্থানের মাত্রা বেশি ছিল। কিন্তু দুপুর একটা ২০মিনিট থেকে সূচকের একটানা পতন ঘটে। দিনশেষে সূচকের পতন হলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৯ শতাংশ বা ১৮.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৯৬.৯৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৯.০৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৪২.৭৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭ টির, কমেছে ১৩২ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১১.৪১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৬৫ লাখ ৮৩ হাজার ২৪১টি শেয়ার ১ লাখ ১১ হাজার ৩১৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৮৭ লাখ ২৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৮ আগস্ট ডিএসইতে ৭ কোটি ৯৪ লাখ ৮৪ হাজার ২৭৭টি শেয়ার ৯১ হাজার ৪২৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ৭৩ লাখ ০৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৩ কোটি ১৪ লাখ ২৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২১ শতাংশ বা ৩৯.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬২২.৯৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০ টির, কমেছে ৮৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ ৬২ হাজার ২৬১ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬ কোটি ৫৭ লাখ ৫৬ হাজার ৯৬৩ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৯ লাখ ৫ হাজার ২৯৮ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৪ অপরাহ্ণ | বুধবার, ০৯ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।