রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   29 বার পঠিত

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

আজ ২২ আগস্ট সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন হয়। কিন্ত পরবর্তীতে সূচকের অস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২২ আগস্ট ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ শতাংশ বা ৩.৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৮৮.৫১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৫.১১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৫.৭৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬ টির, কমেছে ১০৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৭.৫৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৮৩ লাখ ৯৪ হাজার ৬৩৫টি শেয়ার ১ লাখ ২৫ হাজার ৯৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫০৩ কোটি ১৫ লাখ ২৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২১ আগস্ট ডিএসইতে ১০ কোটি ৯৯ লাখ ৩১ হাজার ৬৩টি শেয়ার ১ লাখ ২৪ হাজার ৩৩৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৯৫ কোটি ৭১ লাখ ৯৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ৪৩ লাক ২৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৬.১৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৭৩.৪১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৭৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪ টির, কমেছে ৫৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৮ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৪ লাখ ৯৫ হাজার ৭৩৬ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৩ কোটি ৪৯ লাখ ০২ হাজার ২৮২ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩ কোটি ৬৪ লাখ ৬ হাজার ৫৪৬ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।