সোমবার ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক:   |   মঙ্গলবার, ২০ জুন ২০২৩   |   প্রিন্ট   |   89 বার পঠিত

সূচকের পতনেও লেনদেন বেড়েছে

আজ ২০ জুন সূচকের পতনেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। বেলা সোয় ১১টা পর্যন্ত সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। পরবর্তীতে সূচকের টানা পতন ঘটে। এর ফলে সূচকের পতন দিয়ে লেনদেন শেষ হয়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৯ শতাংশ বা ১২.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩০১.৭৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৭.৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৮৪.৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯ টির, কমেছে ১১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৬.৭১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১০ কোটি ৮৪ লাখ ৮৬ হাজার ৫০২টি শেয়ার ১ লাখ ৪৭ হাজার ৩৫৩বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯০ কোটি ৯৯ লাখ ৬৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৯ জুন ডিএসইতে ৯ কোটি ৮৯ লাখ ১৫ হাজার ১০৯টি শেয়ার ১ লাখ ৩৩ হাজার ৮৪৯বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৩৩ কোটি ২২ লাখ ৭৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫৭ কোটি ৭৬ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৯ শতাংশ বা ১৭.৩২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৬১৭.৯৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৪৮টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২০ কোটি ৪৩ লাখ ৭৩ হাজার ২২০ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৯১ লাখ ২২ হাজার ৬৩০ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৫৯০ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২০ জুন ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।