বুধবার ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ০৩ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   84 বার পঠিত

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ০৩ জুলাই সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়িত্ব থাকেনি। বেলা সোয়া ১১টার পর একটানা দরপতন হয়, যা শেষ পর্যন্ত অব্যহত থাকতে দেখা গেছে। এর ফলে সূচকের পাশাপাশি লেনদেন কমে যায়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ০৩ জুলাই ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৮ শতাংশ বা ১১.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৩১.৩৬ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ২.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭৩.৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯১.৫১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০ টির, কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৩.৪৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৯ কোটি ৬৩ লাখ ৫৬ হাজার ৫৫৩টি শেয়ার ১ লাখ ৬৯ হাজার ৩৮৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৭৯ কোটি ৭৩ লাখ ২৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০২ জুলাই ডিএসইতে ১৬ কোটি ৮৪ লাখ ৪২ হাজার ৪৩৫টি শেয়ার ১ লাখ ৩৮ হাজার ৫৮৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫১৫ কোটি ৭৭ লাখ ৯৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৬৩ কোটি ৯৫ লাখ ৩৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৬ শতাংশ বা ৩০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৭০৩.৮৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২০৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৩৭টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৮৮ লাখ ১৪ হাজার ৩৪৫ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৫৫ লাখ ১২ হাজার ২৯৬ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৩ লাখ ২ হাজার ৪৯ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৪ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।