রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   109 বার পঠিত

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ২৫ সেপ্টেম্বর সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলে। কিন্ত দুপুর সাড়ে ১২টার পর থেকে একটানা সূচকের পতন ঘটে। এর ফলে দিনশেষে প্রধান সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০২ শতাংশ বা ১.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৮২.৭৭ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৯.৩২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৩৫.৩০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৬টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৭.৩৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৮ কোটি ৪০ লাখ ৭৬ হাজার ২৫৫টি শেয়ার ১ লাখ ১৮ হাজার ৯৭২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৪১ কোটি ২৭ লাখ ০৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৪ সেপ্টেম্বর ডিএসইতে ৯ কোটি ৭৮ লাখ ১৫ হাজার ৮০৮টি শেয়ার ১ লাখ ৩৯ হাজার ৭৫১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫০০ কোটি ৭৪ লাখ ০৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫৯ কোটি ৪৭ লাখ ২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৮ শতাংশ বা ১৫.২১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৮০.২৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৭ লাখ ৩ হাজার ৭৫২ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮ কোটি ১৫ লাখ ৩৬ হাজার ৮২২ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩ কোটি ৩১ লাখ ৬৬ হাজার ৯৩০ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:৪২ অপরাহ্ণ | সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।