শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   38 বার পঠিত

সূচকের পতনে সপ্তাহ শেষ

আজ ০৫ অক্টোবর সূচকের পতনে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। কিন্তু দুপুর ১২টার পর থেকে সূচকের একটানা পতন হয়। এর ফলে দিনশেষে প্রধান সূচকের পাশাপামি টাকার অংকে লেনদেন কামেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০১ শতাংশ বা ১.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৬১.৭১ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৫.৮১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৭.৬৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৭টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৬ কোটি ৯০ লাখ ১০ হাজার ৩৬৮টি শেয়ার ১ লাখ ৩ হাজার ৭২৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ৬৭ লাখ ৯৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৪ অক্টোবর ডিএসইতে ৮ কোটি ৮৩ লাখ ১৭ হাজার ২৮০টি শেয়ার ১ লাখ ৩ হাজার ৪৪৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৫০ কোটি ৯৮ লাখ ৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬১ কোটি ৩০ লাখ ১০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১০ শতাংশ বা ১৯.২১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৫৩১.৯০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৬১ লাখ ৯৯ হাজার ১৯৫ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৪৩৫ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ১২ কোটি ২৪ লাখ ৪ হাজার ২৪০ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।